Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

মতলবে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

২টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৩ হাজার টাকা জরিমানা

মতলব উত্তর (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০২০, ৫:৫০ পিএম

করোনাভাইরাস আতঙ্কের মধ্যে বাজারে মূল্যবৃদ্ধির লাগাম টেনে ধরতে চাঁদপুরের মতলব উত্তর উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হেেয়ছে। ভ্রাম্যমাণ আদালত মঙ্গলবার (২৮এপ্রিল)২টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৩ হাজার টাকা জরিমানা করেন।

উপজেলার এখলাছপুর বাজারে ইউএনও ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট এএম জহিরুল হায়াতে নেতৃতে ভ্রাম্যমাণ আদালত বাজারের মুদি দোকান গুলোতে অভিযান পরিচালনা করে। বাজারে মূল্যবৃদ্ধি করায় ২জন ব্যবসায়ীকে জরিমানা এবং কয়েকজনকে সতর্ক করা হয়।

অভিযান প্রসঙ্গে ইউএনও এএম জহিরুল হায়াত বলেন, অভিযানের সময় বেশ কিছু দোকানে মূল্য তালিকা না থাকাসহ অতিরিক্ত দামে পণ্য বিক্রি করতে দেখা যায়। এ কারনে ২টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। করোনা ভাইরাসের অজুহাতে চাল, ডালসহ নিত্যপণ্যের দাম বাড়িয়েছে অসাধু ব্যবসায়ীরা। এ পরিস্থিতিতে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধে নিয়মিত অভিযান পরিচালনা অব্যাহত থাকবে বলেও জানান তিনি।
তিনি আরো বলেন, সরকারের উচ্চপর্যায়ের নির্দেশে বাজার মনিটরিং করা হচ্ছে। যারা নিয়ম মেনে ব্যবসা করছেন তাদের কোনো জরিমানা করা হচ্ছে না। আমরা কেবল অসাধু ব্যবসায়ীদের আইন মেনে অর্থদ- দিচ্ছি। এতে বাজার পরিস্থিতি স্বাভাবিক থাকছে। জেলা প্রশাসকের নির্দেশ না আসা পর্যন্ত আমরা বাজারে অবস্থান করে মনিটরিং কার্যক্রম চালিয়ে যাব।
এ সময় এখলাছপুর ইউপি চেয়ারম্যান আলহাজ¦ মোসাদ্দেক হোসেন মুরাদ, সিএ আমিনুল ইসলাম, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক জিএম ফারুক, সিনিয়র শিক্ষক আমান উল্ল্যাহ, ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক বাদশা মিয়া, ইউপি সচিব আহমেদ করিম দিপু, কৃষকলীগ নেতা মোজাম্মেল হক উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন