Inqilab Logo

ঢাকা শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭, ০৮ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

করোনা মোকাবেলায় ইউরোপের চেয়ে তুরস্ক এগিয়ে

৩১টি প্রদেশে সপ্তাহে ৩ দিনের কারফিউ দিলেন প্রেসিডেন্ট এরদগান; চলবে ঈদুল ফিতর পর্যন্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০২০, ৫:৫৪ পিএম | আপডেট : ৬:১৬ পিএম, ২৮ এপ্রিল, ২০২০

করোনাভাইরাস বিস্তার রোধে সর্বশেষ পদক্ষেপ হিসেবে শুক্রবার, ১লা মে থেকে তুরস্কের ৩১টি প্রদেশে তিন দিনের কারফিউ কার্যকর হবে, রাষ্ট্রপতি রিসেপ তাইয়েপ এরদোগান সোমবার তার মন্ত্রিসভার বৈঠকের পরে একথা বলেন।

তিনি আরও যোগ করেন যে সরকার রমজান বায়রাম (ঈদুল ফিতর) অবধি সপ্তাহঅন্তে কারফিউ চালিয়ে যাওয়ার পরিকল্পনা করছে। তুরস্ক ১লা মে শ্রম ও সংহতি দিবস উপলক্ষ সীমিত ভাবে পালন করবে।

উত্তর জঙ্গুলডাক প্রদেশসহ এই ৩০টি মহানগর প্রদেশগুলিতে ২৩শে এপ্রিল থেকে শুরু হওয়া চার দিনের কারফিউ পেরিয়ে যাওয়ার পরে এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

গত বৃহস্পতিবার দেশটি কারফিউর মধ্যেই জাতীয় সার্বভৌমত্ব দিবস ও শিশু দিবস পালন করে।

ইউরোপের তুলনায় তুরস্কের মৃত্যুর সংখ্যার অনুপাত আক্রান্তের চেয়ে সবচেয়ে কম, এমনটি উল্লেখ করে এরদোগান বলেন যে তাঁর দেশ এমন একটি সময়ে প্রবেশ করেছে যেখানে কর্নাভাইরাস প্রাদুর্ভাবের বিরুদ্ধে লড়াইয়ের ক্ষেত্রে সুনির্দিষ্ট ফলাফল অর্জন করছে,
কারন নতুন COVID-19 রোগী ও মৃত্যু দিন দিন হ্রাস পাচ্ছে।

"আমরা সুড়ঙ্গের শেষে আলো দেখছি। আমি আশা করি আমরা রমজানের পরে দুটি বায়রাম (ঈদ) উদযাপন করতে পারব"-কর্তৃপক্ষ ঘোষিত পদক্ষেপের সাথে সহযোগিতা ও সম্মতি জানানোয় নাগরিকদের ধন্যবাদ জানান তিনি। সূত্রঃ ডেইলি সাবহা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এরদোগান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ