Inqilab Logo

ঢাকা, বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ০৭ অগ্রহায়ণ ১৪২৫, ১২ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

আজ লন্ডনের ফ্লাইট ধরছেন মুস্তাফিজ

প্রকাশের সময় : ২০ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : একেই বলে নাছোড়বান্দা, যে কোন মূল্যেই হোক মুস্তাফিজুরকে এক ম্যাচের জন্য হলেও চাই-ই চাই। আইপিএলে সানরাইজার্স হায়দারাবাদ শিরোপা জিতেছে যার বিস্ময় বোলিংয়ে, ১৭ উইকেট পাওয়া সেই কাটার মাস্টারই যে বড় বিজ্ঞাপন। সে কারণেই আইপিএল শেষে গত জুন থেকেই তাকে পেতে হোভ এ লাল গালিচা সাজিয়ে রেখে উদগ্রীব সাসেক্স কোচ মার্ক ডেভিডস এবং অধিনায়ক লুক রাইট প্রতিদিনই করেছেন অপেক্ষা। দিয়েছেন একটার পর একটা বিবৃতি। ইংলিশ কন্ডিশনে এমন বিস্ময় বোলারে ছিন্ন ভিন্ন হবে প্রতিপক্ষরা, সে দৃশ্য দেখার অপেক্ষায় প্রহর গুণছে দলটি গত মাসের শুরু থেকেই। মুস্তাফিজুরকে বিশ্বসেরা বোলার বলতেও দ্বিধা করেনি সাসেক্সের এই দুই থিংক ট্যাংক। হ্যামেস্ট্রিং ইনজুরি কাটিয়ে উঠে ম্যাচ ফিটনেস পেতে লেগে যাবে ১ মাস, বাংলাদেশ ক্রিকেট দলের ফিজিও বায়েজিদুল ইসলামের কাছ থেকে এমন তথ্য জেনেও প্রতীক্ষার প্রহর গুণেছে দলটি। যতো সময় লাগে লাগুক, বিশ্রাম নিয়ে ফুরফুরে মেজাজে ফিরে সাসেক্সে যোগ দিক মুস্তাফিজুর, এ প্রতীক্ষাই এতোদিন করেছে দলটি।
তবে আইপিএল হিরো সাতক্ষীরায় নিজের বাড়িতে ফিরে মায়ের হাতের রান্না খেয়ে, ঈদ-উল ফিতর কাটিয়ে সাসেক্সে খেলতে নিজেই উদগ্রীব, দলের সঙ্গে যোগাযোগ করে গত ১৫ জুলাই হ্যাম্পশায়ারের বিপক্ষে ম্যাচ খেলার প্রস্তুতি নিয়ে নিয়ে বাংলাদেশ বিমানের লন্ডন ফ্লাইটের টিকিট বুকিং দিয়ে ভিসা প্রসেসিং সেন্টারে প্রয়োজনীয় সব কাগজপত্র জমা দিয়েছিলেন গত ১১ জুলাই। লাগেজও গোছগাছ করে রেখে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে করেছেন নিয়মিত অনুশীলন। তবে ভিসা পেতে বিলম্ব হওয়ায় ন্যাটওয়েস্ট টি-২০ বøাস্ট ট’র্নামেন্টে গুরুত্বপূর্ণ ওই ম্যাচটি খেলা হয়নি মুস্তাফিজুরের। অবশেষে প্রতীক্ষার অবসান হয়েছে। গতকাল বিকেলে ভিসাসহ পাসপোর্ট বুঝে পেয়ে আজ সকাল ১০টা ১০ মিনিটের ফ্লাইট ধরছেন মুস্তাফিজুর রহমান। বিসিবি’র লজিস্টিকস বিভাগ সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। ২১ জুলাই চেম্পসফোর্ডে বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায় এসেক্সের বিপক্ষে ম্যাচ দিয়ে ইংলিশ কাউন্টিতে অভিষেক হওয়ার কথা মুস্তাফিজুরের। লন্ডনে নেমে সড়কপথে সাসেক্সের হোম হোভ হয়ে চেম্পসফোর্ডে এসেক্সের বিপক্ষে অবতীর্ণ হবেন তিনি।
সাসেক্সের হয়ে প্রথম শ্রেণির কোন ম্যাচ ম্যাচ খেলবেন না মুস্তাফিজুর। খেলবেন শুধু টি-২০ এবং ওয়ানডে ম্যাচ। দলটি ইতোমধ্যে খেলে ফেলেছে ১১টি ম্যাচ, অবশিষ্ট তাদের ৯টি টি-২০। সাসেক্সে টীমমেট হিসেবে ত্রিস জর্ডানকে পাচ্ছেন মুস্তাফিজুর। বিদেশী কোটায় তারকা ক্রিকেটার নিউজিল্যান্ড টপ অর্ডার রস টেলর। পেসার আজমল শেহজাদ, শ্রীলংকার নুয়ান কুলাসাকেরর সঙ্গে লড়াইটা হবে তার। এদিকে মুস্তাফিজুর যখন ধরছেন লন্ডনের ফ্লাইট, ঠিক তখনই শুরু হচ্ছে ইংল্যান্ড ক্রিকেট দলের আসন্ন বাংলাদেশ সফরকে সামনে রেখে ৩০ সদস্যের প্রাথমিক দলের ক্যাম্প।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।