Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

তখন তিনি পোশাক কারখানায়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২০, ১২:০৩ এএম

ঢাকা থেকে গ্রামে পিরোজপুরের গ্রামে যাওয়া এক গার্মেন্টসকর্মীর করোনা উপসর্গ দেখা দেওয়ায় তার নমুনা পরীক্ষা করা হয়। যখন তার করোনা পজিটিভের ফলাফল আসে তখন ওই গার্মেন্টসকর্মী সাভারের আশুলিয়ার এক পোশাক কারখানায় কাজ করছিলেন। গতকাল মঙ্গলবার পিরোজপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শিশির রঞ্জন অধিকারী এ তথ্য জানান। অন্যদিকে, গতকাল পর্যন্ত নারায়ণগঞ্জে ১৫৮টি গার্মেন্টস কারখানা চালু হয়েছে। আর নারায়ণগঞ্জে একদিনে করোনা আক্রান্ত হয়েছে ৮৪জন।

জানা গেছে, পিরোজপুর সদর উপজেলা সিকদার মল্লিক ইউনিয়নের চালিতাখালী গ্রামের বাসিন্দা ওই গার্মেন্টসকর্মী ঢাকার আশুলিয়া থেকে গ্রামের বাড়িতে যাওয়ার পর গত ২৩ এপ্রিল নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য বরিশালে পাঠানো হয়। গত সোমবার রাতে তার করোনাভাইরাস পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। এরপর প্রশাসনের কর্মকর্তারা তার বাড়িতে গিয়ে জানতে পারে তিনি ২৫ এপ্রিল আবারও কর্মস্থল আশুলিয়ায় চলে গেছেন।
পিরোজপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. বশির আহমেদ জানান, গত সোমবার রাতেই করোনা আক্রান্ত ব্যক্তির বাড়িটি লকডাউন করা হয়েছে। তবে আক্রান্ত ব্যক্তির আশুলিয়ার কর্মস্থলের পোশাক কারখানার কর্তৃপক্ষ এবং সেখানকার থানাকে বিষয়টি অবহিত করা হয়েছে। এছাড়া তার গ্রামের বাড়িতে থাকা পরিবারের অন্য সদস্যদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এদিকে নারায়ণগঞ্জ জেলা করোনা ফোকাল কর্মকর্তা ডা.জাহিদুল ইসলাম জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় আরো ৮৪ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের তুলনায় দ্বিগুন। মৃত্যুর সংখ্যা গতকাল পর্যন্ত ৪২ জন থাকলেও আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৪২ জন।

তবে স্থানীয়রা জানান, লকডাউনের ২০তম দিনেও মানুষ অবাধে চলাচল করছেন। শহরের ৩শ’ শয্যা হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে ৮ জন রোগী ভর্তি হয়েছে। বেসরকারি দুইটি সেন্টারে আটটি বুথে সামাজিক ও শারীরিক দূরত্ব ভঙ্গ করে প্রতিদিন ১৬০ জনের নমুনা সংগ্রহ করা হলেও সেখানে প্রতিদিন কমপক্ষে পাঁচ শতাধিক মানুষ জমায়েত হচ্ছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন