Inqilab Logo

ঢাকা, বুধবার, ০৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭, ১০ শাওয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

বাইরের শ্রমিক আসবেনা- স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা ও আশপাশের শ্রমিক দিয়েই কারখানা চলবে

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২০, ১২:০৫ এএম

ঢাকা ও আশপাশের গার্মেন্ট অধ্যুষিত এলাকায় অবস্থানরত শ্রমিকদের দিয়েই কারখানা চলবে; বাইওে থেকে শ্রমিক আসবেনা। গতকাল মঙ্গলবার সচিবালয়ে বিজিএমইএ-বিকেএমইএ প্রতিনিধি দলের সাথে বৈঠক শেষে একথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।
কারখানাগুলোকে স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশ দেয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, ৯৭ ভাগ কারাখানায় মার্চের বেতন দেয়া হয়েছে। বাকিদেরও নির্ধারিত সময়ে বেতন দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। এতে শ্রমিকদেও বেতন ভাতা পরিশোধ, শ্রমিকদের সুরক্ষা নিশ্চিতসহ বিভিন্ন বিষয়য়ে আলোচনা হয়।
মন্ত্রী আরও বলেন, গার্মেন্টস শিল্পের দুই বৃহৎ প্রতিষ্ঠান বিজিএমইএ ও বিকেএমইএ। এ কারণে তাদের অধীনে রেখে কারখানা চালু করা হয়েছে সুরক্ষা নিশ্চিত করে। যারা ঢাকায় আছেন, তারাই কারখানার কাজে যোগ দেবেন। করোনাভাইরাস থেকে রক্ষা করেই শ্রমিকদের কারখানায় প্রবেশ করাতে হবে। একই সঙ্গে সুরক্ষা নিশ্চিত করার কোনো বিকল্প নেই। মূলত জরুরী কিছু অর্ডার থাকায় সীমিত পরিসরে কারখানাগুলো খোলা হয়েছে। বৈঠকে বিজিএমইএ প্রতিনিধি দলের নেতৃত্ব দেন সভাপতি রুবানা হক। আরও উপস্থিত ছিলেন মন্ত্রী পরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বরাষ্ট্রমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ