Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭, ২৩ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

ভোলা বরগুনা ও পিরোজপুরে আক্রান্তের সংখ্যা বাড়ছে

দক্ষিণাঞ্চলে আরো পাঁচ কোভিড-১৯ রোগী

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২০, ১২:২৬ পিএম

দক্ষিণাঞ্চলে বুধবার দুপুরের পূর্ববর্তী ২৪ ঘন্টায় আরো ৫ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। এনিয়ে দক্ষিণাঞ্চলে মোট আক্রান্তের সংখ্যা ১১২তে উন্নীত হল। আক্রান্তদের মধ্যে ভোলা ও পিরোজপুরে ২জন করে এবং বরগুনাতে একজন। এরফলে ছোট জেলা বরগুনাতে কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা ৩১-এ উন্নীত হল। অপরদিকে পিরোজপুরেও আক্রান্তের সংখ্যা ৯ এবং দ্বীপ জেলা ভোলাতে মোট আক্রান্তের সংখ্যা ৪জনে বৃদ্ধি পেল। বুধবার দুপুর পর্যন্ত দক্ষিণঞ্চলের হাসপাতালগুলোর আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ছিল ৬১। যার মধ্যে শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল ও বরগুনা হাসপাতালে ১৫ জন করে এবং পটুয়াখালী হাসপাতালে ১৮জন, ঝালকাঠী হাসপাতালে ৭জন ও পিরোজপুর হাসপাতালে ৫ জন ছাড়াও ভোলা হাসপাতালে ছিল ১জন রোগী।

এদিকে দক্ষিণাঞ্চলের বিভিন্ন হাসপাতালে এপর্যন্ত যে ২০৩ জন রোগীকে আইসোলেশনে ভর্তি করা হয়েছিল, তার মধ্যে মোট ১০৩ জন ছাড়া পেয়েছেন। এ অঞ্চলে করোনা আক্রান্ত ১১২ রোগীর মধ্যে হাসপাতালে ভর্তি হয়েছেন ৬১ জন। যার মধ্যে বুধবার সকাল পর্যন্ত সুস্থ্য হয়ে ঘরে ফিরেছেন ১৩ জন। সোমবার বরিশাল মহানগরীর শ্রীনাথ চ্যাটার্জী লেনে একজন সরকারী চিকিৎসকের স্ত্রীর দেহে করেনা ভাাইরাস সনাক্ত হবার পড়ে তাকে হোম আইসোলেশনে রাখা হয়েছে।

বুধবার সকালের পূর্ববর্তি ২৪ ঘন্টায় ১৪৮ জন সহ দক্ষিণাঞ্চলে হোম কোয়রান্টাইনে ছিল ৮ হাজার ৬৫৩ জন। এসময়ে ১২৪ জন সহ ৬ হাজার ৬জন কোয়ারান্টাইন মূক্ত হয়েছে বলে বিভাগীয় স্বাস্থ্য দপ্তর জানিয়েছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ