Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

মির্জাপুরে মসজিদের অজুখানায় গোখরার বাসা ১৭টি ডিম উদ্ধার

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২০, ১:০৫ পিএম

টাঙ্গাইরে মির্জাপুরে মসজিদের অজুখানার মেঝে খুঁড়ে ১৭টি গোখরা সাপের ডিম উদ্ধার করেছে স্থানীয় মুসুল্লিরা। মঙ্গলবার সন্ধ্যায় উপজেলা সদরের বাইমহাটী পশ্চিমপাড়া জামে মসজিদের অজুখানার মেঝের নীচে গোখরার বাসা থেকে এই ডিম উদ্ধার করা হয় বলে জানা গেছে। তবে গোখরা সাপ ধরা বা মারা সম্ভব হয়নি।

মসজিদের নিয়মিত মুসুল্লি বাইমহাটী গ্রামের বাসিন্দা মো. তুলা মিয়া কয়েকদিন পূর্বে মসজিদের অজুখানায় অজু করতে গিয়ে বড় একটি গোখরা সাপ দেখতে পান। একইভাবে মঙ্গলবার তুলা মিয়ার ছেলে সপ্পু মিয়া ও মসজিদের মোয়াজ্জিনসহ বেশ কয়েকজন মুসুল্লি অজু করতে গিয়ে সাপটি দেখতে পান। পরে মঙ্গলবার সন্ধ্যায় অজুখানার পাকা মেঝে ভেঙ্গে সাপটি মারার চেষ্টা করেন মুসুল্লিরা। কিন্তু মেঝের নীচে গর্ত খুঁড়ে সাপটি মারতে না পারলেও গর্ত থেকে ১৭টি সাপের ডিম উদ্ধার করে।
এদিকে সাপের ভয়ে মুসুল্লিরা অজুখানায় যেতে সাহস পাচ্ছেন না বলে মুসুল্লি তুলা মিয়া জানিয়েছেন।

বাইমহাটী পশ্চিমপাড়া জামে মসজিদ কমিটির সাধারণ সম্পাদক শামীম মিয়া ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, অজুখানার মেঝে খুঁড়ে সাপের ডিম উদ্ধার করা হয়েছে। কিন্তু সাপ মারা সম্ভব হয়নি। তবে সাপ ধরার জন্য ওঝা খোঁজা হচ্ছে বলে তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিম উদ্ধার
আরও পড়ুন