Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নারায়ণগঞ্জে মেডিকেল অফিসারের পরিবারের ১৮ জন করোনায় আক্রান্ত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২০, ১:৪৪ পিএম

নারায়ণগঞ্জে জেলা সিভিল সার্জন কার্যালয়ের এক মেডিকেল অফিসারের পরিবারের ১৮ জন সদস্যের শরীরে করোনাভাইরাস পজেটিভ বলে শনাক্ত হয়েছে। পরিবারটি সদর উপজেলার ফতুল্লা থানার কুতুবপুর ইউনিয়নের দেলপাড়া এলাকায় বসবাস করেন। তবে পরিবারের এতোজন সদস্য আক্রান্ত হলেও ওই নারী মেডিকেল অফিসার নিজে করোনায় আক্রান্ত হননি।

গণমাধ্যমের কাছে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা করোনা বিষয়ক ফোকাল পার্সন ও সদর উপজেলার স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম।
স্থানীয় সূত্রে জানা যায়, নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসারের পরিবারের ১৮ জন সদস্যের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তাদের নমুনা পরীক্ষার পর গত সোমবার প্রাপ্ত রিপোর্টে এ বিষয়টি নিশ্চিত করা হয়েছে। স্থানীয়রা জানান, প্রথমে ওই ডাক্তারের ভাইয়ের দেহে করোনা পজেটিভ শনাক্ত হয়। এরপর সন্দেহ হলে পরিবারের অন্যান্য সদস্যদেরও নমুনা পরীক্ষার জন্য ঢাকায় আইইডসিআরে পাঠানো হয়। সোমবার তাদের নমুনার প্রাপ্ত রিপোর্টে করোনা পজেটিভের বিষয়টি নিশ্চিত করা হয়।

এ বিষয়ে জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ গণমাধ্যমকে বলেন, মেডিকেল অফিসারের শরীরে করোনা পজেটিভ আসেনি। তবে তার পরিবারের বেশ কয়েকজন সদস্য ও বাড়ির আশপাশে থাকা নিকট আত্মীয় স্বজনের মধ্যে ১৮ জনের শরীরে করোনা ভাইরাস পজেটিভ এসেছে। সিভিল সার্জন বলেন, নমুনা পরীক্ষায় পজেটিভ এলেও আক্রান্তদের মধ্যে করোনার কোন ধরনের উপসর্গ নেই। শারীরিক অবস্থাও মোটামুটি ভালো। তারা সবাই নিজ নিজ বাড়িতে আইসোলেশনে আছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ