Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭, ১০ রবিউস সানি ১৪৪২ হিজরী

ফের ব্যবসায়িক কার্যক্রম শুরু করছে ওমান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২০, ৫:২৩ পিএম

উপসাগরীয় দেশ ওমানে করোনা মহামারিতে বন্ধ থাকা ব্যবসায়িক কার্যক্রম আবার শুরু হচ্ছে।ওমানের বাদশাহ হাইতাম বিন তারিক আল সাঈদ গতকাল মঙ্গলবার (২৮ এপ্রিল) ব্যবসায়িক প্রতিষ্ঠান ও দোকান খুলে দেওয়ার ঘোষণা দিয়েছেন। -আল আরাবিয়া, ওমান নিউজ এজেন্সি

খবরে বলা হয়েছে, দেশটির করোনাভাইরাস প্রতিরোধ সংস্থা এক বিবৃতি জারি করেছে। তাতে বেশকিছু দোকানের একটি তালিকা প্রকাশ করা হয়েছে। সম্পূর্ণ স্বাস্থ্য সুরক্ষার সঙ্গে এসব দোকান ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা করতে পারবে বলে জানায় তারা।

তালিকায় ফিশবোট মেরামত, ইলেকট্রনিক্স, মোবাইল-কম্পিউটার, নিত্যপ্রয়োজনীয় পণ্য ও গাড়ি মেরামতসহ বেশ কিছু দোকান নাম উল্লেখ করা হয়েছে। তবে ঠিক কবে নাগাদ এই ঘোষণা বাস্তবায়ন করা হবে তা স্পষ্ট বলা হয়নি। দোকান খুললে মাত্র ২ জন একসঙ্গে একই দোকান থেকে কেনাকাটা করতে পারবে।

ওয়াল্ড মেটার ইনফো অনুযায়ী, ওমানে সর্বশেষ করোনা রোগী শনাক্ত হয়েছে ৮২ জন। এ নিয়ে দেশটিতে মোট রোগী শনাক্ত হয়েছে ২ হাজার ১৩১ জন। ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছে ১০ জন এবং সুস্থ হয়েছে ৩৬৪ জন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওমান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ