Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭, ১১ যিলক্বদ ১৪৪১ হিজরী
শিরোনাম

অধ্যাপক জামিলুর রেজা চৌধুরীর মৃত্যুতে এলজিইডির প্রধান প্রকৌশলীর শোক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২০, ৬:০৯ পিএম

জাতীয় অধ্যাপক, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশের (আইইবি) সাবেক প্রেসিডেন্ট প্রকৌশলী ড. জামিলুর রেজা চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন এলজিইডির প্রধান প্রকৌশলী মো. আব্দুর রশিদ খান।

এক শোক বার্তায় তিনি বলেন, অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী ছিলেন আমার শিক্ষক, গুরুজন। স্বাধীনতার পর দেশে যত বড় বড় ভৌত অবকাঠামো উন্নয়ন হয়েছে তার সবগুলোতেই অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী যুক্ত ছিলেন। তাঁর দেখানো পথে ও মূল্যবান পরামর্শে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর আজ দেশের শীর্ষ প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। এলজিইডি এজন্য তাঁর কাছে চিরকৃতজ্ঞ থাকবে। প্রধান প্রকৌশলী বলেন, জামিলুর রেজা চৌধুরীর মৃত্যুতে দেশের অপুরণীয় ক্ষতি হলো। তাঁর মৃত্যুতে এলজিইডি পরিবার গভীরভাবে শোকাহত। আমরা তাঁর রুহের মাগফেরাত কামনা করছি।

উল্লেখ্য, একুশে পদকপ্রাপ্ত জাতীয় অধ্যাপক প্রকৌশলী ড. জামিলুর রেজা চৌধুরী হৃদরোগে আক্রান্ত হয়ে গত মঙ্গলবার ভোররাতে ধানমন্ডির নিজ বাসভবনে ইন্তেকাল করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শোক প্রকাশ

২২ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ