Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭, ১২ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

ফেনীতে তৃতীয় করোনা রোগী শনাক্ত

ফেনী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২০, ৮:১৯ পিএম

ফেনীতে আরও একজন করোনা রোগী শনাক্ত হয়েছে। আজ বিকালে জেলা স্বাস্থ্য বিভাগ এ তথ্য নিশ্চিত করেছে। এ নিয়ে ফেনী জেলায় করোনা রোগীর সংখ্যা ৩ জনে দাঁড়ালো। আক্রান্ত মহিলা দাগনভূঞা উপজেলার জায়লস্কর ইউনিয়নের আলামপুর গ্রামের বাসিন্দা। সে ঢাকা থেকে এসেছেন বলে জানা গেছে। 

দাগনভূঞা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: রুবাইয়েত বিন করিম জানান, ঢাকা থেকে যেসব লোকজন ইতিমধ্যে উপজেলায় এসেছে তাদের শরীরে উপসর্গ থাকুক বা না থাকুক আমরা প্রত্যেকের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠিয়েছি। গত ২২ এপ্রিল ঢাকা থেকে আগত ওই মহিলার শরীর থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য চট্রগ্রাম পাঠানো হয়েছে। আজকের রিপোর্টে তার শরীরে করোনার সংক্রমণ ধরা পড়ে। তিনি বলেন, করোনা আক্রান্ত ওই মহিলা সুস্থ আছেন। তার শরীরে কোন ধরনের উপসর্গ দেখা যায়নি। তার স্বামী বাড়িতে ক্যান্সারে আক্রান্ত হয়ে শয্যাশায়ী, তাকে দেখাশোনার করার কেই নেই। আক্রান্ত মহিলাকে জেলা সিভিল সার্জনের নির্দেশক্রমে তার নিজ বাড়িতেই আইসোলেশনে রাখা হবে। তিনি আরো বলেন, ইতোমধ্যে আরও ১৪৩ জনের তালিকা করা হয়েছে। যারা গত ৭ থেকে ১০ দিনের মধ্যে দাগনভূঞা উপজেলায় এসেছেন। তাদের সকলের নমুনা সংগ্রহ করা হয়েছে।

জেলা সিভিল সার্জন ডা: সাজ্জাদ হোসেন বলেন, করোনা আক্রান্ত মহিলাকে তার বাড়িতেই আইসোলেশনে রেখে চিকিৎসা দেয়া হবে।

এদিকে জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, আজকে পর্যন্ত ৩০৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। তার মধ্যে ১৭৯ জনে নমুনা পরীক্ষার ফলাফল পাওয়া গেছে। এর মধ্যে ৩ জনের ফলাফল পজেটিভ আসে। আরও ফলাফলের অপেক্ষায় রয়েছে ১২৮ টি নমুনা।

উল্লেখ্য, এর আগে ফেনীর ছাগলনাইয়া উপজেলায় প্রথম ও সোনাগাজী উপজেলায় দ্বিতীয় করোনা রোগী শনাক্ত হয়। তারা দুইজনেই মহিপাল ট্রমা সেন্টারের আইসোলেশনে চিকিৎসাধীন আছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ