Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

আউট সোর্সিংয়ে নিয়োগের বিরুদ্ধে টেকনোলজিস্টদের বিক্ষোভ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২০, ৮:৪৮ পিএম

আউট সোর্সিং নয়, চিকিৎসক নার্সদের মতো নিয়োগের দাবিতে বিক্ষোভ প্রদর্শন করেছে বেকার এন্ড প্রাইভেট সার্ভিসেস মেডিকেল টেকনোলজিষ্ট এসোসিয়েশন।বুধবার (২৯ এপ্রিল) সংগঠনের সব স্তরের নেতা-কর্মীরা মহাখালী টিবিগেটস্থ স্বাস্থ্য ভবনের সামনে বিক্ষোভ প্রর্দশন করেন। এ সময় তারা বলেন, আউট সোসিংয়ে নয়, যে বিশেষ ব্যবস্থায় চিকিৎসক ও নার্সদের নিয়োগ দেয়া হচ্ছে, সেই একই প্রক্রিয়ায় টেকনোলজিষ্ট নিয়োগ দিতে হবে।

অধিদফতর ও টেকনোলজিষ্টদের সূত্রে জানা গেছে, বুধবার দুপুর ২টা পর্যন্ত স্বাস্থ্য ভবনের সামনে টেকনোলজিষ্টরা বিক্ষোভ প্রদর্শণ করে। এক পর্যায়ে স্বাস্থ্য শিক্ষা অধিদফকরের অতিরিক্ত মহাপরিচালক প্রফেসর ডা. ইউসুফ ফকির এই দাবির বিষয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাবে এমন আশ্বাস দিলে টেকনোলজিষ্টরা উক্ত স্থান ত্যাগ করেন।

নেতৃবৃন্দ ক্ষোভে প্রকাশ করে বলেন, গত ১২ বছর ধরে দেশে টেকনোলজিস্ট নিয়োগ বন্ধ রয়েছে। জেলা ও উপজেলা পর্যায়ের বেশিরভাগ হাসপাতালে টেকনোলজিষ্ট না থাকায় পরীক্ষা-নিরীক্ষার কাজ প্রায় বন্ধ হবার জোগাড়। দেশের এই করোনাকালীন জরুরী অবস্থায় টেকনোলজিষ্টের অভাবে সময়মতো রোগীদের নমুনা সংগ্রহ এবং পরীক্ষা করা সম্ভব হচ্ছে না। তারপরও গতকাল মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতর থেকে আউট সোর্সিংয়ের মাধ্যমে ৩৮৬ জন মেডিকেল টেকানলোজিষ্ট নিয়োগের একটি আদেশ জারি করেছে।

তারা জানান, আউট সোর্সিংয়ের এর মধ্যেমে মূলতো সরকারি দফতরের চতুর্থ শ্রেণীর কমচার্রী (পিওন, আয়া, সুইপার, মালী, গাড) নিয়োগ করা হয়। অথচ একই মানের ডিপ্লোমা করে নার্সদের নিয়োগ হয় পিএসসির মাধ্যমে আর আমাদের নিয়োগ হবে আউট সোর্সিংয়ে। এটা কোনভাবেই মেনে নেয়া যায় না।

সংগঠনের সভাপতি সফিকুল ইসলাম বলেন, আউট সোর্সিংয়ের মাধ্যমে কোন টেকনোলজিস্ট নিয়োগ পেতে ইচ্ছুক নন। নিয়োগ যদি দিতে হয় তাহলে অবশ্যই যথাযথ প্রক্রিয়া মেনে অথবা চিকিৎসক বা নার্সদের মতো বিশেষ ব্যবস্থায় নিয়োগ দিতে হবে। অন্যথায় এই নিয়োগে আমরা কেউ সাড়া দেব না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ