Inqilab Logo

ঢাকা, রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

এবার নিলামে আজহারের ইতিহাসগড়া ব্যাট

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২০, ১২:০৪ এএম

টেস্টে ট্রিপল সেঞ্চুরি আছে অনেকেরই। তবে আজহার আলির ট্রিপল সেঞ্চুরি একটা কারণে অনন্য। গোলাপি বলের দিবারাত্রির টেস্টে প্রথম ট্রিপল সেঞ্চুরির মালিক তিনি। যে ব্যাট দিয়ে এই অনবদ্য রেকর্ড গড়েছিলেন, সেই ব্যাট করোনাভাইরাস মহামারিতে সংকটে থাকা মানুষদের সাহায্যার্থে নিলামে তুলেছেন তিনি। কেবল এই ব্যাটই নয়, ২০১৭ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপা জেতা আসরের জার্সিও নিলামে তুলেছেন আজহার। সেখানে স্বাক্ষর আছে পাকিস্তানের সেই চ্যাম্পিয়ন হওয়া দলের ক্রিকেটারদের। এই দুই স্মারকের ভিত্তি ম‚ল্য রাখা হয়েছে ১০ লাখ পাকিস্তানি রুপি।
২০১৬ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুবাইতে গোলাপি বলের টেস্টে ৩০২ রানের ইনিংস খেলেন পাকিস্তানের টেস্ট অধিনায়ক। ৩৫ বছরের আজহার পরের বছর ইংল্যান্ডে পাকিস্তানকে চ্যাম্পিয়ন্স ট্রফি জেতাতেও রাখেন দারুণ অবদান। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে পোস্ট দিয়ে মঙ্গলবার রাতে এই দুই স্মারক নিলামে তোলার কথা জানান ডানহাতি এই ব্যাটসম্যান, ‘চলমান সংকটে থাকা মানুষদেরকে সাহায্য করতে আমি আমার দুই প্রিয় স্মারক নিলামে তুলছি। পাকিস্তানের মুদ্রায় ভিত্তিম‚ল্য রাখছি ১০ লাখ রুপি। নিলাম এখন শুরু হচ্ছে এবং সেটা ৫ মে রাত ১১ টা ৫৯ মিনিট পর্যন্ত চলবে।’
স্মারক দুটি সংগ্রহ করতে আগ্রহীরা চাইলেই বিড করতে পারবেন। সেজন্য একটি হোয়াটসঅ্যাপ নম্বর (+৯২৩২২৮৪৮৫১৭৩) দিয়েছেন আজহার। এই নম্বরে বার্তা দিয়ে অথবা তার টুইটার পেজেক্ষুদে বার্তা পাঠিয়ে নিলামে অংশ নেওয়া যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইতিহাসগড়া-ব্যাট
আরও পড়ুন