Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৫ মে ২০২০, ১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ০১ শাওয়াল ১৪৪১ হিজরী

কারা পাচ্ছেন সুদমুক্ত ঋণ সুবিধা সিদ্ধান্ত আজ

ঢাকা বারের উদ্যোগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২০, ৯:৫১ পিএম

করোনায় ক্ষতিগ্রস্ত স্বল্প আয়ের আইনজীবীদের সুদবিহীন ঋণ দেয়ার বিষয়ে সিদ্ধান্ত আজ। আবেদনকারীদের মধ্যে কে কত টাকা ঋণ পা্েচ্ছন-তা আজই (বৃহস্পতিবার) চূড়ান্ত হচ্ছে। এরপর থেকে শুরু হবে ঋণ বিতরণ। গতকাল বুধবার বিষয়টি নিশ্চিত করেন বারের সভাপতি মো.ইকবাল হোসেন। তিনি বলেন,আবেদনগুলোর যাচাই বাছাই প্রায় শেষ। বৃহস্পতিবার আমরা কার্যকরি কমিটির জরুরি সভা ডেকেছি। ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠিত হবে এ সভা। সভায় গৃহিত সিদ্ধান্তের আলোকে আমরা সদস্য আইনজীবীদের মাঝে ঋণ বিতরণ শুরু করবো।
তিনি আরও জানান,গত ২৩এপ্রিল কার্যনির্বাহী কমিটির সভা হওয়ার কথা ছিলো।কিন্তু ই-মেইলে প্রাপ্ত আবেদনগুলো ডাউনলোড করে প্রিন্ট নেয়া ও সদস্যপদের নম্বর অনুযায়ী বান্ডিল প্রস্তুত না হওয়ায় সভা স্থগিত করা হয়। এক সপ্তাহ পর ৩০এপ্রিল এ সভা হচ্ছে।
প্রসঙ্গত : করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে ২৪ মার্চ থেকে দেশের সব আদালত বন্ধ রয়েছে। এতে চরম আর্থিক সংকটে পড়েন ঢাকা বারের স্বল্প আয়ের আইনজীবীরা।পরিস্থিতি সামলে উঠতে সদস্যদের মাঝে ২ বছরের জন্য সুদমুক্ত ঋণ প্রদান কর্মসূচি ঘোষণা করে বারের বর্তমান নেতৃত্ব।ঢাকা বারে ২৫ হাজার ২০৯ জন আইনজীবী রয়েছেন। তাদের মধ্য থেকে ৭ হাজার ৫১১জন আইনজীবী সুদমুক্ত ঋণের জন্য আবেদন করেছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ