Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

ঢাকা-চিটাগাং মহাসড়কে যানজট

পরিবহন শ্রমিকদের দুই ঘণ্টা অবরোধ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২০, ১২:০২ এএম

লকডাউনের মধ্যেই ঢাকা টু চিটাগাং রোগে গতকাল তীব্র যানজটের সৃষ্টি হয়। নারায়ণগঞ্জে ত্রাণের দাবিতে শত শত পরিবহন শ্রমিক সড়ক অবরোধ করলে এ অবস্থার সৃষ্টি হয়। বুধবার সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের সাইনবোর্ড এলাকায় সড়ক অবরোধ করে রাখেন শ্রমিকরা। এ সময় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পণ্যবাহী যানবাহন সহ বিভিন্ন প্রাইভেট পরিবহন আটকা পড়ে। ফলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ও ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে কয়েক কিলোমিটার জুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়।

আন্দোলনকারী শ্রমিকদের দাবি, যাত্রীবাহী পরিবহন বন্ধ থাকায় পরিবার-পরিজন নিয়ে তারা নিদারুণ কষ্টে দিনযাপন করছেন। তাদের ঘরে খাবার নেই। পরিবহণ নেতারা খোঁজ নেয় না। ফলে পরিবার-পরিজন নিয়ে অনাহারে তাদের দিন কাটছে। কেউই তাদের সাহায্য দিতে এগিয়ে আসছে না ।

আন্দোলনকারী শ্রমিকরা আরো জানান, বাধ্য হয়েই তারা রাস্তায় নেমেছেন। আবুল নামের এক শ্রমিক বলেন, সরকার বলছে অনেক ত্রাণ বিতরণ হচ্ছে, অথচ আমরা কোনো ত্রাণ পাচ্ছি না। কিছুদিন আগে আমাদের ত্রাণ দেয়ার কথা বলে আমাদের আইডি কার্ডের ফটোকপি ও ড্রাইভিং লাইসেন্সের ফটোকপি নেয়া হয়েছে। কিন্তু এক সপ্তাহ পার হয়ে গেলেও আমরা কোনো ত্রাণ পাচ্ছি না। অবরোধের খবর পেয়ে ফতুল্লা ও সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে হাজির হয়ে শ্রমিকদের ত্রাণের ব্যবস্থা করার আশ্বাস দিলে দুই ঘণ্টা পর শ্রমিকরা সড়ক থেকে অবরোধ তুলে নেয়। ফতুল্লা থানার ওসি আসলাম হোসেন জানান, ত্রাণের দাবিতে যাত্রীবাহী বাসের শ্রমিকরা রাস্তা অবরোধ করলে তাদের বুঝিয়ে সরিয়ে দিয়েছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যানজট

২৭ মার্চ, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ