Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

দেশে করোনায় আক্রান্ত ৫শ’ ছুঁই ছুঁই চিকিৎসক, শীর্ষে ঢাকা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২০, ১০:৩৫ পিএম

রাজধানীসহ সারাদেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসায় নিয়োজিত চিকিৎসকরাই আক্রান্ত হচ্ছেন প্রাণঘাতী এ ভাইরাসে। ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি রাইটস অ্যান্ড রেসপনসিবিলিটিজের (এফডিএসআর) তথ্য অনুযায়ী, গতকাল বুধবার পর্যন্ত রাজধানী ঢাকাসহ বিভিন্ন বিভাগে মোট ৪৮৬ জন চিকিৎসক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে সর্বোচ্চসংখ্যক চিকিৎসক আক্রান্ত হয়েছেন ঢাকা বিভাগে। এ বিভাগে ৩৫৮ জন চিকিৎসক আক্রান্ত হয়েছেন।
অন্য বিভাগগুলোর মধ্যে- বরিশালে ৯ জন, চট্টগ্রামে ১৭, সিলেটে ৭, খুলনায় ৩০, রংপুরে ৫, রাজশাহী ২, ও ময়মনসিংহ বিভাগে ৫৮ জন চিকিৎসক করোনায় আক্রান্ত হয়েছেন।
এফডিএসআর'র প্রচার ও প্রকাশনা সম্পাদক ডাক্তার সাহেদ ইমরান ইনকিলাবকে বলেন, প্রতিদিনই বাড়ছে চিকিৎসকদের আক্রান্তের সংখ্যা। বিষয়টিকে সরকাররর বিশেষ গুরুত্ব দেওয়া উচিত বলে মনে করেন তিনি। অন্যথায় দেশের চিকিৎসাসেবা ভেঙে পড়বে।
ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি রাইটস অ্যান্ড রেসপনসিবিলিটিজ নামক একটি সংগঠনটি সারাদেশের চিকিৎসকদের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পরিসংখ্যান তুলে ধরছে।



 

Show all comments
  • ম নাছিরউদ্দীন শাহ ৩০ এপ্রিল, ২০২০, ১:০৬ এএম says : 0
    সারাবিশ্বে মানুষের জীবন বাচানোঁর কঠিন যুদ্ধে ডাক্তার আক্রান্ত হচ্ছেন। আমাদের অদৃশ্য ভাইরাসের বিরুদ্ধে যে আন্তর্জাতিক মানের নিরাপত্তা পোশাক সহ যাবতীয় প্রস্তুতির ঘাটতিগুলো চিহ্নিত করতে করতে এই শিরোনাম ৫শ ছুই ছুই। দায়ী কে সরকার নাকি ডাক্তার নাকি ভাগ্য। এক কথায় আমরা সবাই। গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন কারী মন্ত্রণালয়ের মন্ত্রী প্রতিষ্টানের দায়িত্ব নিয়োজিত ব‍্যাক্তিরা ভয়ংকর বিশ্ব পরিস্থিতির আগাম চিত্র সংবাদ পেয়েও পরিপূর্ণ গ্রহণযোগ্য ব‍্যবস্থা নিতে পারেননি। এটি অত্যন্ত দুঃখজনক। এই মুহুর্তে জাতির শ্রেষ্ঠ সন্তানদের গৌরবময় মানব সেবার সাহসিকতার জন্য। মহান আল্লাহর দরবারে দোয়া প্রার্থনা জরুরী। সাথে জীবনের নিরাপত্তাব্যবস্থা শতভাগ নিশ্চিতরূপে করে মানুষের সেবা করা। হূমকি দমকি কোন প্রলোভনের নয়। জীবনের মায়া সবার আছে। আল্লাহ্ সবাই কে হেফাজত করুক । আমিন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডাক্তার


আরও
আরও পড়ুন