Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সাকিবকে প্রস্তাব দেওয়া জুয়াড়ি আগারওয়ালও নিষিদ্ধ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২০, ১২:০৮ এএম

সাকিব আল হাসানকে ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব দেওয়া ভারতীয় জুয়াড়ি দীপক আগারওয়ালকে সবধরনের ক্রিকেট কর্মকাণ্ড থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছে আইসিসি। বুধবার (এপ্রিল ২৯) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে সংস্থাটি।

দুই বছরের নিষেধাজ্ঞাসহ টি-টেন লিগে আইসিসির দুর্নীতি বিরোধী ধারা ভঙ্গের জন্য সিন্ধি ফ্র্যাঞ্চাইজির কর্ণধার ও আইসিসির কালো তালিকাভূক্ত আগারওয়ালকে ৬ মাসের জন্য বরখাস্তও করা হয়েছে।

২০১৮ সালে টি-টেন লিগের ফ্র্যাঞ্চাইজি সিন্ধর বিরুদ্ধে নিয়ম ভাঙার অভিযোগ আনা হয়েছিল। ওই ফ্র্যাঞ্চাইজির মালিক আগারওয়াল। কিন্তু সে সময় ফাঞ্চাইজি মালিক হওয়ার সুবিধা নিয়ে অভিযোগের তদন্তে গড়মিল করার করেন তিনি। এমনকি তদন্তের প্রমাণও নষ্ট করেন।

এরপর আইসিসির দুর্নীতি দমন অনুচ্ছেদের ২.৪.৭ ধারা মোতাবেক আগারওয়ালের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়। ওই ধারায় বলা আছে, তদন্তের প্রমাণ নষ্ট করা, বিলম্ব করা ও লুকানো দুর্নীতির মধ্যেই পড়ে। সে জন্যই তাকে শাস্তি দেওয়া হয়েছে।

এই আগারওয়ালই টাইগার অলরাইন্ডার সাকিব আল হাসানকে ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব দিয়েছিল। যে প্রস্তাব গোপন করার অপরাধে সাকিবকেও দুই বছরের জন্য সবধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করা হয়। তবে তদন্তে সহযোগিতা করার জন্য নিষেধাজ্ঞার এক বছর স্থগিত রাখা হয়।



 

Show all comments
  • Kamrul hassan ৩০ এপ্রিল, ২০২০, ১:৫২ এএম says : 0
    দীপক আগারওয়ালকে শাস্তি দিল নাকি পুরস্কার দিল বুঝলাম না!!! এই জুয়াড়ীর জন্য বাংলাদেশের আইকন ক্রিকেটার বিশ্বের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে নিষেধাজ্ঞায় পড়তে হল, তার (দীপক আগারওয়াল) শাস্তি মাত্র ৬ মাসের স্থগিত নিষেধাজ্ঞা!! মানে আগামী ৬ মাস এমনিতেই আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ হওয়ার সম্ভাবনা খুবই ক্ষীণ করোনা প্রাদুর্ভাবের কারণে!! যখন ওনার নিষেধাজ্ঞা চলবে তখন ক্রিকেট খেলা বন্ধ থাকবে, এই বন্ধ সময়ে শাস্তি দিয়ে প্রকারন্তরে খেলা চলাকালীন সময়ের জন্য বৈধতা দিল এই ভারতীয় জুয়াড়ীকে। দীপক আগারওয়ালকে সারাজীবনের জন্য ক্রিকেট থেকে বহিষ্কার করা হোক!! খুবই হাস্যকর ও পক্ষপাতদুষ্ট শাস্তি। দুনিয়ার এত ক্রিকেট টিম থাকতে তিনি জুয়ার স্বর্গরাজ্য দুবাইতে ক্রিকেট টিমের মালিকানা নিয়েছেন! বুঝা যাচ্ছে জুয়াড়ীদের হাত কতটা শক্তিশালী!!!
    Total Reply(0) Reply
  • মশিউর ইসলাম ৩০ এপ্রিল, ২০২০, ১:৫২ এএম says : 0
    এই জুয়াড়ি কে আজীবন নিষেধাজ্ঞা কেনো দেওয়া হলো না।?
    Total Reply(0) Reply
  • Kh. Rafique Abdullah ৩০ এপ্রিল, ২০২০, ১:৫২ এএম says : 0
    কিছুই বুঝলাম না। যে ব্যক্তি ম্যাচ পাতানোর প্রস্তাব দিল তাকে কি-না ২ বছরের বহিষ্কার শাস্তি দিল আইসিসি সাথে আবার ২ বছর পর ক্রিকেটের সাথে সংশ্লিষ্ট হতে পারবে এমন অধ্যাদেশও! ICC (Indian Cricket Council)-এর জয় হোক!
    Total Reply(0) Reply
  • Shahin Rahaman ৩০ এপ্রিল, ২০২০, ১:৫৩ এএম says : 0
    এটা আবার কোন ধরনের খবর? জুয়ারী আবার নিষিদ্ধও হয়,হায়রে আমার কপাল এ খবর শোনার চেয়ে করোনা হয়ে মরাই ভালছিল!!
    Total Reply(0) Reply
  • এ এইচ শিফুল ৩০ এপ্রিল, ২০২০, ১:৫৩ এএম says : 0
    জুয়াডি তো এম্নিতেই একটি নিষিদ্ধ বস্তু,আইসিসি ভাবতেছে বিশ্ব সেরা অলরাউন্ডার কে নিষিদ্ধ করায়,পুরো বিশ্বের ক্রিকেট খেলাই বন্ধ।।।
    Total Reply(0) Reply
  • Mohammad Noor Uddin ৩০ এপ্রিল, ২০২০, ১:৫৩ এএম says : 0
    আইসিসি তার লাভের জন্য এতদিন পরে ওরে ২ বছরের জন্য নিষিদ্ধ করল। আসলে জুয়াডি বলতে কিছুই নেই।এরা ভারত ছাড়া অন্যান্য দেশের প্রধান খেলোয়াড়দেরকে ধ্বংস করার লক্ষে ভারতীয় এজেন্ট৷
    Total Reply(0) Reply
  • Kazi Enayet ৩০ এপ্রিল, ২০২০, ১:৫৪ এএম says : 0
    বিসিসিআই হচ্ছে জুয়াড়িদের পৃষ্ঠপোষক, প্রতিটা জুয়াড়ি তাদের গোপন এজেন্ট। বিশ্বের ভালো ভালো খেলোয়াড় গুলো ওরা টার্গেট করে যাতে তাদের টিমের জিততে সহজ হয়।
    Total Reply(0) Reply
  • Md Sagor Mia ৩০ এপ্রিল, ২০২০, ৯:৩২ এএম says : 0
    এই জোয়াড়ী আগারওয়াল এর জন্য আমাদের আইকন সাকিব-আল-হাসান দুই বছরের জন্য নিষিদ্ধ হল। আর এই আগারওয়াল কে কেন ছয় মাসের জন্য নিষিদ্ধ করা হলো? এই জোয়াড়ীর আজীবন নিষিদ্ধের দাবি জানাচ্ছি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাকিব

৩ সেপ্টেম্বর, ২০২০
২৩ আগস্ট, ২০২০

আরও
আরও পড়ুন