Inqilab Logo

ঢাকা, বুধবার ১৭ জুলাই ২০১৯, ০২ শ্রাবণ ১৪২৬, ১৩ যিলক্বদ ১৪৪০ হিজরী।

ইবিতে শিবির সন্দেহে দুই শিক্ষার্থীকে ছাত্রলীগের মারধর

প্রকাশের সময় : ২১ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

ইবি রিপোর্টার : ইসলামী বিশ্ববিদ্যালয়ে শিবির সন্দেহে দুই শিক্ষার্থীকে মারধর করেছে ছাত্রলীগের নেতাকর্মীরা। গতকাল বুধবার দেশব্যাপী জঙ্গি হামলা ও সন্ত্রাসী কর্মকা-ের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করা কালে তারা ওই দুই শিক্ষার্থী মারধর করে বলে জানা গেছে। এদিকে, একই দাবিতে বিক্ষোভ সমাবেশ ও আলোচনা সভা করেছে বঙ্গবন্ধু পরিষদ ও শাপলা ফোরামের একাংশ।
ক্যাম্পাস সূত্রে জানা যায়, দেশব্যাপী জঙ্গি হামলা ও সন্ত্রাসী কর্মকা-ের প্রতিবাদে সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের মেইন গেইট থেকে ছাত্রলীগের সভাপতি মো. সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক অমিত কুমার দাসের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল শুরু হয়। মিছিল চলাকালে ছাত্রলীগের নেতাকর্মীরা আইন বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্ষের শাহেদ আহমেদ ও ইংরেজী বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের আবু সালেহকে শিবির সন্দেহে ব্যাপক মারধর করতে থাকলে তারা প্রাণের ভয়ে পালিয়ে যায়। এ সময় ক্যাম্পাসের সাধারণ শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক বিরাজ করে এবং তারা দিগ্বিদিক ছোটাছুটি করতে থাকে। পরে মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে দলীয় টেন্টে এসে শেষ হয়। এর আগে একই দাবিতে সকাল সাড়ে ১০টায় অনুষদ ভবনের সামনে বঙ্গবন্ধু পরিষদের সিনিয়র শিক্ষক ও অর্থনীতি বিভাগের প্রফেসর ড. আ ন ম রেজাউল করিমের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশ ও আলোচনা সভা করেছে বঙ্গবন্ধু পরিষদ ও শাপলা ফোরামের একাংশ। এ সময় সমাবেশে বক্তব্য দেন বঙ্গবন্ধু পরিষদ একাংশের সভাপতি প্রফেসর ড. জাকারিয়া রহমান, সাধারণ সম্পাদক প্রফেসর ড. মিজানুর রহমান, শাপলা ফোরামের একাংশের সভাপতি প্রফেসর ড. মাহবুবুল আরফিন, প্রফেসর ড. রুহুল কে এম সালেহ, মো. ইয়াসিন আলী প্রমুখ।
দেশব্যাপী জঙ্গি হামলার প্রতিবাদে আজ সকাল ১১টায় অনুষদ ভবনের সামনে শিক্ষক সমিতির উদ্যোগে একটি র‌্যালি অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. মোহাম্মদ অলী উল্যাহ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ