Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭, ১২ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

তিন হাজার দরিদ্র সীমান্তবাসীর মধ্যে বিজিবি ঠাকুরগাঁও সেক্টরের ত্রাণ

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২০, ৬:৪৭ পিএম

দেশ যেমন আপনাদের পক্ষে দাঁড়িয়েছে , আপনাদের কর্তব্য হবে চোরাচালান প্রতিরোধ করতে দেশের পক্ষে দাঁড়ানো-সীমান্তবাসীর উদ্দেশ্যে ঠাকুরগাঁও বিজিবি সেক্টর কমান্ডার
“সীমান্তবাসী নিশ্চয়ই এটা উপলব্ধী করবেন করোনা ভাইরাস মোকাবেলায় যেমন পুরো দেশ তাদের পক্ষে দাঁড়াচ্ছে , তেমনি তাদেরও এটা কর্তব্য দেশবিরোধী চোরাচালান করে তারা দেশের ক্ষতি করবেন না।” বিজিবি ঠাকুরগাঁও সেক্টর কমান্ডার কর্ণেল মুরাদ জামান বৃহষ্পতিবার আইডিয়াল স্কুল মাঠে ৫০ বিজিবি’র উদ্যোগে ঠাকুরগাঁও সদর উপজেলার ২০০ টি গরীব ও দুস্থ পরিবারের মধ্যে ত্রাণ বিতরণকালে এ কথা বলেন। তিনি বলেন, সীমান্তবাসীর করোনা ঝুঁকি দেশের অন্যান্য অঞ্চলের চাইতে কিছুটা হলেও বেশি। দুঃস্থ সাধারণ সীমান্তবাসীর পক্ষে দাঁড়ানোই কেবল নয় , বিজিবি’র ত্রাণ বিতরণ সীমান্তের চোরাচালান প্রতিরোধে করোনীয়র একটা অংশও বটে। ৫০ বিজিবি’র এলাকাধীন ১ হাজার দরিদ্রসহ ঠাকুরগাঁও সেক্টরের অধীন সীমান্তগুলোতে বিজিবি মোট ৩ হাজার দরিদ্র মানুষকে এই ত্রাণ বিতরণ করছে। ক্রম বর্ধমান করোনার প্রাদুর্ভাবে কর্মহীন সীমান্তবাসীদের পাশে দাঁড়ানোর এই কার্যক্রম অব্যাহত থাকবে বলে ঠাকুরগাঁও ৫০ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ শহীদুল ইসলাম জানান।
৫০ বিজিবি গত সোমবার থেকে দ্বায়িত্বপূর্ণ সীমান্ত এলাকায় এই ত্রাণ বিতরণ করছেন বলে এ সময় ৫০ বিজিবি’র পরিচালক রাজ মাহমুদ জানান।
ত্রাণ বিতরণে সামাজিক দূরত্ব বজায় রাখার পাশাপাশি এ সময় সীমান্তবাসীদের বাড়তি করোনা ঝুঁকি ও তা মোকাবেলায় করণীয় সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন বিজিবি জোয়ানরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ