Inqilab Logo

ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

বেগম খালেদা জিয়ার পক্ষে হালুয়াঘাটে প্রিন্সের ত্রাণ বিতরণ

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২০, ৮:০৪ পিএম

বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার ধারা ইউনিয়নের বিভিন্ন গ্রামে করোনা ভাইরাস পরিস্থিতিতে লক ডাউনের ফলে কর্মহীন ও দুঃস্থ মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করেন।
গতকাল বৃহস্পতিবার, সকালে সৈয়দ সুরাত উদ্দিন রাইস মিল প্রাঙ্গনে ধারা ইউনিয়নের তিনটি ওয়ার্ডের তিন শতাধিক পরিবার এবং বিকেলে ধারা বাজারে রিকশা-ভ্যান চালক,দিন মজুরদের মধ্যে তিনি খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করেন। ইউনিয়নের অন্যান্য ওয়ার্ডের কর্মহীনদের কাছে পর্যায়ক্রমে খাদ্য সামগ্রী পৌছে দেয়া হবে। উপজেলার সকল ইউনিয়নে এমরান সালেহ প্রিন্সের পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরন করা হচ্ছে।

এসময় তিনি বলেন, করোনা ভাইরাস পরিস্থিতির কারণে লক ডাউনে একদিকে সাধারণ মানুষ, বিশেষ করে দিন এনে দিন খায়,এমন মানুষ কর্মহীন হয়ে অর্ধাহারে-অনাহারে অত্যন্ত শোচনীয় ও মানবেতর অবস্থায় রয়েছে। অন্যদিকে লকডাউনে লক না থাকায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত ও নিহতের সংখ্যা দিন দিন বাড়ছে। সরকারের সমালোচনা করে তিনি বলেন, সরকার বলছে, তারা কর্মহীন মানুষকে পর্যাপ্ত খাদ্য সহায়তা দিচ্ছে, কিন্তু বাস্তব চিত্র ভিন্ন। তাদের সহায়তা একেবারেই অপ্রতুল এবং তাতেও ব্যাপক অনিয়ম ও দুর্নীতি চলছে। যা আন্তর্জাতিক গণ মাধ্যমেও প্রকাশ হচ্ছে। তিনি বলেন, শুরু থেকেই সরকারের কোনো প্রস্তুতি, সমন্বয় ও পদক্ষেপ না থাকায় এবং তথ্য গোপন করায় বাংলাদেশে পরিস্থিতি দ্রুত অবনতি ঘটছে। ৩ টি বেসরকারি প্রতিষ্ঠানকে ৩৫০০ টাকায় করোনা টেস্ট করতে দেয়া হয়েছে। অথছ গণস্বাস্থ্য কেন্দ্র মাত্র ২৫০ টাকায় পরীক্ষা করার কিট উদ্ভাবন করলেও তাদের কিটের অনুমতিই দেয়া হচ্ছে না। তিনি বলেন, ভেঙ্গে পড়া স্বাস্থ্য ব্যাবস্থার দিকে তাকালেই সরকারের মহা উন্নয়ন কতটাই গাল গল্প, তা সহজেই অনুমান করা যায়।
তিনি অতি দ্রুত উপজেলা পর্যায়ে বিনামূল্যে করোনা পরীক্ষা, সরকারী ভাবে করেনটাইন,আইসোলেশনসহ সুচিকিৎসা নিশ্চিত এবং সেনাবাহিনীর তত্বাবধানে কর্মহীন,দুঃস্থ পরিবারের নির্ভুল ও সঠিক তালিকা করে পরিবার প্রতি মাসিক ৫০০০ টাকা অনুদান ও পর্যাপ্ত খাদ্য সহায়তা প্রদান,ধানের ন্যায্য দাম নির্ধারণ করে সরাসরি কৃষকের কাছ থেকে ধান ক্রয় করতে সরকারের প্রতি আহৃবান জানান।
এ সময় স্থানীয় বিএনপি নেতা আনোয়ার হোসোন,বদরুল খান,আলী আজম খান দিপু,সৈয়দ গুলজার আহমেদ নঈম,আবদুল্লাহ আল মামুন, মোতালেব হোসেন, ছাত্র দল নেতা মির্জা ফয়সাল আহমেদ রনি, নাইমুর আরেফীন পাপন,আনিসুর রহমান, আল মামুন, শাহীন আহমেদ, নুর আহমদ সোহেল,আল আমীন হৃদয়, খোরশেদ আলম হৃদয়, শরীফ আহমেদ ওয়ার্ড বিএনপি নেতা আবুল বাশার,ইসমাইল হোসেন,আবদুল হান্নান, তাজ উদ্দিন,মোঃআমিন,জয়নাল আবেদীন, রেজাউল ইসলাম, প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ