Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রেমময়ী মনোরঞ্জন বাহিনী

কিম জং-উনের প্রমোদ রেল-২

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২০, ৮:৫২ পিএম

খাটো, স্থূল ও অত্যাচারী শাসক কিম জং-উন লম্বা এবং সুন্দরী নারীদের নিয়োগদানের জন্য ২০১৫ সালে একটি বিশেষ কার্যক্রম পরিচালনা করেন বলে বলে জানা যায়। এই স্বৈরশাসক তার বিলাসবহুল প্রমোদ রেলে দীর্ঘদেহী ও সুদর্শনা কুমারী মেয়েদের নিয়ে মজে থাকতে পছন্দ করতেন। নিয়োগ পাওয়ার আগে, মেয়েদের কুমারীত্ব অটুট রয়েছে কিনা, তা একজন চিকিৎসকের মাধ্যমে পরীক্ষা করে দেখা হত বলে জানা যায়।

জানা যায়, মেয়েরা গৃহীত হলে, ইপিউমজো নামে পরিচিত জং-উন’র সেই নারী বাহিনীতে যোগদানের আগে জনপ্রতি ১ হাজার ৪শ’ পাউন্ড করে দেয়া হতো, যা উত্তর কোরিয়াতে একটি বিশাল অঙ্কের অর্থ।

শোনা যায়, জং-উনের বাবা প্রয়াত কিম জং-ইল বিমান ভ্রমণ ভীষণ অপছন্দ করতেন। তিনি উত্তর কোরিয়ার আশেপাশে, চীন, রাশিয়া এবং পূর্ব ইউরোপে রাষ্ট্রীয় সফরের জন্য জং-উনের মতোই ঠিক এমনই একটি সাঁজোয়া ট্রেন ব্যবহার করতেন। কিম জং-ইল বিলাসিতাপূর্ণ রুচি এবং প্রচুর পরিমাণে ভ‚রিভোজ, নেশায় বুঁদ হওয়ার আসর ও কারাওকের অনুরাগী হিসাবে পরিচিত ছিলেন।

২০০১ সালে জং-ইলের সাথে মস্কো ভ্রমণকারী এক রাশিয়ান কর্মকর্তা বলেছিলেন যে, ট্রেনটি বোর্দো এবং বোঁজোলেই’র মতো উচ্চমানের মদে ঠাসা ছিল, যা বিশেষভাবে প্যারিস থেকে আনানো হয়েছিল।

ভ্রমণকারীরা রুপার চপস্টিকস ব্যবহার করে টাটকা গলদা চিংড়ি এবং শূকরের মাংসের বারবিকিউ খেতে পারতেন। সুন্দরী নারী পরিচারিকারা প্রেমময়ী মিষ্টি মধুর কন্ঠে তাদের আবিষ্ট করে রাখতেন। সাধারণত, যখনই উত্তর কোরিয়ার কোনো নেতা ভ্রমণ করেন, ৩টি উচ্চ মাত্রার সুরক্ষা সম্পন্ন ট্রেন যাত্রা শুরু করে।

অগ্রিম ট্রেনের নিরাপত্তারক্ষীরা পেতে রাখা বোমা অনুসন্ধান করে এবং স্টেশনগুলির সুরক্ষা পরীক্ষা করে। নেতা এবং তার সার্বক্ষণিক কর্মচারীরা পরবর্তী ট্রেনে অবস্থান করেন এবং দেহরক্ষী এবং সরবরাহসহ ৩য় ট্রেনটি আসে পূর্বেরটিকে অনুসরণ করে। ট্রেনের প্রতিটি বগিই বুলেটপ্রææফ যা ট্রেনটিকে গড়পরতার চেয়ে অনেক বেশি ভারী এবং ধীরগতির করে তোলে।

উত্তর কোরিয়ার নেতা এবং তার অতিথিদের ওরিয়েন্ট এক্সপ্রেসের এই সাঁজোয়া সংস্করণটির জাঁকজমক উপভোগ করার জন্য আরো বেশি সময় দিয়েও প্রতি ঘণ্টায় ৩৭ মাইলের বেশি গতিতে যেতে পারে না। (সমাপ্ত)



 

Show all comments
  • Hazrat Ali ৩০ এপ্রিল, ২০২০, ৯:৪৬ পিএম says : 0
    Rajar deshe to Rajai sob.....
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উত্তর কোরিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ