Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইতালিতে একদিনে রেকর্ড সংখ্যক করোনা রোগী সুস্থ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ মে, ২০২০, ১০:১৫ এএম

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের প্রকোপে ইতালি যেন মৃতনগরীতে পরিণত হয়েছিল বিগত দুই মাসে। তবে এবার সেখানে কমতে শুরু করেছে করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা। বাড়ছে সুস্থ হয়ে ঘরে ফেরার সংখ্যা। গত ২৪ ঘন্টায় দেশটিতে রেকর্ড সংখ্যক করোনা রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। ইতালিতে করোনা রোগী শনাক্তের পর থেকে সুস্থ হয়ে একদিন বাড়ি ফেরার সংখ্যা এটাই সর্বোচ্চ।

গত একদিনে ৪ হাজার ৬৯৩ জন করোনা থেকে সুস্থ হয়েছেন। এ নিয়ে করোনায় আক্রান্ত ৭৫ হাজার ৯৪৫ ব্যক্তি এখন পর্যন্ত সুস্থ হয়েছেন।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) নিয়মিত প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য নিশ্চিত করেছেন নাগরিক সুরক্ষা সংস্থার প্রধান অ্যাঞ্জেলো বোরেল্লি।

তিনি আরও জানান, গত ২৪ ঘন্টায় প্রাণ হারিয়েছেন ২৮৫ জন। আর নতুন করে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৮৭২ জন।

এ নিয়ে ইতালিতে মোট মৃতের সংখ্যা ২৭ হাজার ৯৬৭। আক্রান্ত ২ লাখ ৫ হাজার ৪৬৩ জন।

এদিকে ইতালিতে করোনা থেকে সেরে ওঠার সংখ্যা বাড়তে থাকায় আশার আলো দেখছেন দেশটির ৬ কোটি মানুষ। দেশটির বিভিন্ন এলাকায় খুলতে শুরু করেছে দোকানপাট, রেস্টুরেন্ট। বই, স্টেশনারি, বাচ্চাদের জামা কাপড়ের দোকান খুলছে। এছাড়া কম্পিউটার ও কাগজপত্র তৈরির কাজ শুরুর অনুমতি দেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইতালি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ