Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফরীদির ব্যবহৃত চশমা বিক্রি হলো ৩ লাখ ২৫ হাজার টাকায়

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ মে, ২০২০, ১:৩৬ পিএম

করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে দেশব্যাপী চলছে অঘোষিত লকডাউন। এ দুর্যোগে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে নিলামে তোলা হয়েছিলো নন্দিত অভিনেতা হুমায়ুন ফরীদির বহুল ব্যবহৃত চশমাটি। তিনি বেঁচে না থাকলেও তাঁর হয়ে নিলামে অংশগ্রহণ করেন অভিনেতার মেয়ে শারারাত ইসলাম।

ব্যতিক্রমী এ আয়োজনটি করেছিলেন 'অকশন ফর অ্যাকশন' নামের একটি ফেসবুক পেইজ। বৃহস্পতিবার (৩০ এপ্রিল) দিবাগত রাত ১২ টায় ঐ ফেসবুক পেইজে লাইভে হুমায়ুন ফরীদির চশমার নিলামের কার্যক্রম সম্পন্ন হয়। হাঙ্গেরিতে বসবাসরত এক বাঙ্গালী প্রবাসী ৩ লাখ ২৫ হাজার ১২ টাকায় চশমাটি কিনে নিয়েছেন।

রাত ১১টায় নিলামের কার্যক্রম শুরু হয়। চশমাটির সর্বনিম্ন মূল্য নির্ধারণ করা হয়েছিলো ১ লাখ টাকা। পরে এক ঘন্টার ব্যবধানে চশমাটি ৩ লাখ ২৫ হাজার ১২টাকায় বিক্রি হয়। তবে নিলামে জয়ী ব্যক্তি তার পরিচয় গোপন রাখেন।

এ সময় নিলামে অংশ নেন অভিনেতা আফজাল হোসেন, মিশা সওদাগর, আফসানা মিমি, ইরেশ যাকের, সাজু খাদেমসহ অনেকেই।

এর আগে, করোনায় আক্রান্তদের সাহায্যে নিজের প্রিয় ব্যাট ২০ লাখ টাকায় বিক্রি করেন সাবেক বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এছাড়াও দুর্যোগে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে সংগীতশিল্পী তাহসানের প্রথম অ্যালবাম 'ঈর্ষা'র ডেট টেপ ও হাতে লেখা লিরিক্স সাড়ে ৭ লাখা টাকায় বিক্রি হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ