Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সৈয়দপুরে ব্যবসা প্রতিষ্ঠানে দুর্বৃত্তের হামলা : আহত ৪

প্রকাশের সময় : ২১ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা : সৈয়দপুরে দিনের বেলা দেশের শীর্ষ করদাতার ব্যবসা প্রতিষ্ঠানে দুর্বৃত্তরা হামলা ও লুটপাটের চেষ্টার ঘটনায় বৃহস্পতিবার রাতে মামলা হয়েছে। এদিন দুপুরে শহরের শহীদ ডা. জিকরুল হক সড়কে ওই হামলার ঘটনা ঘটে।
হামলার শিকার ব্যবসা প্রতিষ্ঠান বিউটি সাইকেল স্টোরের মালিক আলতাফ হোসেন জানান, গত ১৩ জুলাই শহরের টি.আর সড়কে তার জায়গা জবর দখল করে দেওয়াল নির্মাণ শুরু করেন পরিবহন ব্যবসায়ী শহিদুল ইসলাম। খবর পেয়ে তিনি ওই কাজে বাধা দিলে তর্ক-বিতর্কের একপর্যায়ে সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে উভয়পক্ষের কমপক্ষে ৪ জন আহত হয়। আহতরা হলো- সাগর (৩২), শাহীন (২৮), রাজু (২৭) ও শহিদুল ইসলাম (৫২)। এর মধ্যে আহত শহিদুল ইসলাম রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছে। এর জের ধরে পরদিন (বৃহস্পতিবার) প্রতিপক্ষ শহিদুল ইসলামের পক্ষ নিয়ে ৮/১০ জনের একটি দুর্বৃত্ত দল ওই ব্যবসায়ীর ব্যবসা প্রতিষ্ঠানে হামলা এবং লুটপাটের চেষ্টা চালায়। এতে বাধা দিলে উভয়পক্ষের মধ্যে ফের হাঙ্গামা শুরু হয়। এ সময় অন্যান্য ব্যবসায়ীরা এগিয়ে এলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।
এ বিষয়ে নীলফামারী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সিনিয়র সহ-সভাপতি আফতাব আলম জুবায়ের হামলার ঘটনায় উদ্বেগ প্রকাশ করে ওই ঘটনার নিন্দা জানান।
তিনি চেম্বারের পক্ষ থেকে সমস্যা সমাধানে চেষ্টা করছেন বলে জানান।
জানতে চাইলে সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ আমিরুল ইসলাম হামলার সত্যতা নিশ্চিত করে জানান, ব্যবসায়ীর দেয়া অভিযোগ তদন্ত করে দেখা হচ্ছে। তদন্ত শেষে অভিযুক্তদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেয়া হবে।
এ ব্যাপারে আহত প্রতিপক্ষ শহীদুল ইসলামের স্ত্রী লাকী বেগম অভিযোগ করে বলেন, আমরা কারো জায়গা দখল করিনি। বরং ব্যবসায়ী আলতাফ হোসেন আমাদের জায়গা দখল করে বহুতল ভবন নির্মাণ করেছেন। এমনকি ওই ব্যবসায়ীর লোকজন আমার স্বামীকে কোদাল দিয়ে কুপিয়ে আহত করেছে। বর্তমানে সে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছে।
এদিকে, ব্যবসা প্রতিষ্ঠানের মালিক আলতাফ হোসেন গতকাল শুক্রবার সংবাদ সম্মেলন করে হামলার ঘটনা তুলে ধরে হামলাকারীদের গ্রেফতার ও বিচার দাবি করেন। একই সঙ্গে অভিযোগ করে বলেন, তার প্রতিপক্ষ শহিদুল ইসলাম ঘটনা ভিন্ন খাতে প্রবাহের ষড়যন্ত্রে লিপ্ত রয়েছেন এবং মিথ্যা অভিযোগে তাকে মামলায় ফাঁসানোর চেষ্টা করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সৈয়দপুরে ব্যবসা প্রতিষ্ঠানে দুর্বৃত্তের হামলা : আহত ৪
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ