Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে স্বাস্থ্যকর্মীসহ আক্রান্ত আরো ৩ জন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২ মে, ২০২০, ১১:৩৩ এএম

চট্টগ্রামে অবসরপ্রাপ্ত সেনাসদস্য ও স্বাস্থ্যকর্মীসহ আরও  তিনজনের করোনাভাইরাস সংক্রমণ পাওয়া গেছে।  নোয়াখালী জেলার বেগমগঞ্জ উপজেলায়ও একজন করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। এছাড়া চট্টগ্রামে পুরনো একজন রোগীর নমুনায়  দ্বিতীয়বার পরীক্ষায়ও করোনাভাইরাসের অস্তিত্ব মিলেছে।
শুক্রবার রাতে এসব তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রাম সিভিল সার্জন ডা, সেখ ফজলে রাব্বি। তিনি বলেন, চট্টগ্রামের সীতাকুণ্ডের ফৌজদারহাটে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজে (বিআইটিআইডি) নমুনা পরীক্ষায় ওই ৩ জনের  করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। গত ২৪ ঘণ্টায় বিআইটিআইডিতে ১৬১ জনের নমুনা পরীক্ষা হয়েছে।
এছাড়া চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্স ইউনিভার্সিটির  ল্যাবে ১০১ জনের নমুনা পরীক্ষায় এক জনের করোনার সংক্রমণ শনাক্ত হয় । তার বাড়ী নোয়াখালী। 



চট্টগ্রামে আক্রান্তদের মধ্যে লোহাগাড়া উপজেলার পদুয়া ইউনিয়নের ৫১ বছর বয়সী এক পুরুষ, নগরীর রাহাত্তারপুলে ৩৪ বছর বয়সী নারী এবং চট্টগ্রাম সেনানিবাসের সম্মিলিত সামরিক হাসপাতালে ৫৫ বছর বয়সী একজন পুরুষ আছেন।

সিভিল সার্জন জানান, সস্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন ব্যক্তি অবসরপ্রাপ্ত সেনা সার্জেন্ট। তিনি ২৮ এপ্রিল থেকে হাসপাতালের করোনা সেলের আইসিইউতে চিকিৎসাধীন আছেন।
লোহাগাড়ায় আক্রান্ত ব্যক্তি সহকারী স্বাস্থ্য পরিদর্শক। তিনি সাতকানিয়া উপজেলায় কর্মরত।

এছাড়া নগরীর উত্তর কাট্টলী এলাকার ২৬ বছর বয়সী এক নারীর  দ্বিতীয়বার করোনা ভাইরাস পজিটিভ  পাওয়া গেছে। গত ২৬ মার্চ থেকে বিআইটিআইডিতে নমুনা পরীক্ষা শুরু হয়। ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে শুরু হয়েছে ২৫ এপ্রিল।

চট্টগ্রামে এ পর্যন্ত ৩ হাজার ৪৭৩ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এদের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে ১২৭ জনের। আক্রান্তদের মধ্যে চট্টগ্রাম জেলার ৭৩ জন। মারা গেছেন ৬ জন। এছাড়া লক্ষ্মীপুরের ৪০ জন, নোয়াখালীর ৮ জন, বান্দরবানের ৩ জন এবং ফেনীর ৩ জন আক্রান্ত হয়েছে। 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ