Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৭ আশ্বিন ১৪২৭, ০৪ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

আজ ঝড়-বৃষ্টির সম্ভাবনা, নদীবন্দরে সতর্কতা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ মে, ২০২০, ১২:০৭ পিএম | আপডেট : ১২:২৭ পিএম, ২ মে, ২০২০

দেশের বিভিন্ন অঞ্চলের ওপর দিয়ে আজ (২মে) ঝড়ো হাওয়া ও বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এসব অঞ্চলের নদীবন্দরকে এক নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে। দিনের প্রথমভাগের পূর্বাভাসে আবহাওয়া অফিস এসব তথ্য জানিয়েছে।
পূর্বাভাসে বলা হয়েছে, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, চট্টগ্রাম, কক্সবাজার ও সিলেট অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা ও ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। সেই সাথে বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দরকে ১ নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে।
ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ আংশিক মেঘাচ্ছন্ন থাকতে পারে। হালকা বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে।
আবহাওয়াবিদদের মতে, আগামীকাল রোদের দেখা পাওয়া যাবে। তবে বিকেল হতে না হতেই আবারও মেঘে ঢাকবে আকাশ। বৃষ্টি হোক বা না হোক, রাতের তাপমাত্রা থাকবে শীতল। মৌসুমী বায়ুপ্রবাহ নয় বঙ্গোপসাগরের সচল থাকা একটি লঘুচাপের কারণে বৈশাখের মাঝামাঝি সময়ের এই বৃষ্টি। আন্দামান সাগরে একটি নিম্নচাপ তৈরী হতে দেখা যাচ্ছে। এটি নিম্নচাপে পরিণত হতে পারে। সেক্ষেত্রে আগামী দু’তিনদিনের মধ্যে আরও বৃষ্টিপাত বাড়তে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সতর্কতা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ