Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

না.গঞ্জে করোনাক্রান্ত হাজার ছাড়িয়েছে, মৃত্যু ৪৬

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ মে, ২০২০, ১২:৫৩ পিএম | আপডেট : ১:১৩ পিএম, ২ মে, ২০২০

নারায়ণগঞ্জে করোনায় আক্রান্তের সংখ্যা হাজার ছাড়িয়েছে। মৃত্যুর সংখ্যাও বেড়ে দাঁড়িয়েছে ৪৬ জনে। নারায়ণগঞ্জ সিভিল সার্জন অফিস আজ শনিবার (২ মে) সকালে তাদের ওয়েবসাইটে দৈনিক প্রতিবেদনে এ তথ্য প্রকাশ করেছে।
জেলা স্বাস্থ্য বিভাগের সবশেষ ২৭ এপ্রিল সকালের তথ্য অনুযায়ী মৃত্যু ছিল ৪২ জন। ৪ দিন পর গত ২৪ ঘন্টায় আরও ৪ জনের প্রাণ গেল করোনায়। এদিকে গত ২৪ ঘন্টায় নারায়ণগঞ্জে করোনাভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ৬৪ জন।
শুক্রবার (১ মে) সকালে নারায়ণগঞ্জ সিভিল সার্জন অফিস এর তথ্য মতে, আক্রান্ত সংখ্যা ছিল মোট আক্রান্ত ৯৩৭জন। সেই সংখ্যা রাতে বেড়ে দাঁড়ায় ৯৬৬ জনে আইইডিসিআর এর তথ্য মতে।
শনিবার সিভিল সার্জন অফিস এর দেয়া তথ্যানুসারে, গত ২৪ ঘন্টারজেলায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৮৮ জনের। মোট নমুনা সংগ্রহ হলো ৩১৬৮ জনের। নতুন ভাবে আক্রান্ত হয়েছে ৬৪জন। মোট আক্রান্ত সংখ্যা ১০০১ জন। গত ২৪ ঘন্টায় মারা গেছেন ৪ জন। মোট মৃত্যু ৪৬ জনের।
এছাড়া মোট সুস্থ হয়েছেন ৪২ জন। কোয়ারেন্টিনে ছিল ৬৮৫ জন। মেয়াদ সম্পন্ন করেছেন ৬৩৯ জন। বর্তমানে মোট কোয়ারেন্টাইনে আছেন ৪৬ জন।

ঝালকাঠিতে সিভিল সার্জন কার্যালয়ের ইপিআই সুপারভাইজার করোনায় আক্রান্ত
ঝালকাঠি জেলা সংবাদদাতা ॥
ঝালকাঠির সিভিল সার্জন কার্যালয়ের এক ইপিআই সুপারভাইজারের করোনা শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার রাতে আইইডিসিআর থেকে নমুনা সংগ্রহের পাঠানো রিপোর্টে তাঁর করোনা পজেটিভ আসে। এ ঘটনায় সিভিল সার্জন কার্যালয়ের ২০ স্টাফকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এ নিয়ে জেলায় ৯ জনের করোনা আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। এদিকে নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক চিকিৎসকের করোনা শনাক্তের তিন দিনের মাথায় নমুনা সংগ্রহের দ্বিতীয় পরীক্ষায় তাঁর করোনা নেগেটিভ আসে। গত ২৭ এপ্রিল আইইডিসিআর থেকে পাঠানো নমুনা সংগ্রহের রিপোর্টে তাঁর করোনা পজিটিভ এসেছিল। এছাড়াও ওই স্বাস্থ্য কমপ্লেক্সের ১০ জন চিকিৎসকসহ ২০ জন স্টাফের নমুনা সংগ্রহের রিপোর্ট নেগেটিভ এসেছে। ফলে শুক্রবার সকাল থেকে পুনরায় স্বাস্থ্যসেবা চালু করা হয়েছে স্বাস্থ্য কমপ্লেক্সে। তবে ওই চিকিৎসককে ১৪ দিনের জন্য আইসোলেশনে থাকতে হবে বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা. শ্যামল কৃষ্ণ হাওলাদার। করোনা পজিটিভ চিকিৎসকের তিনদিনের মাথায় নেগেটিভ রিপোর্ট নিয়ে জেলা স্বাস্থ্য বিভাগেই দুশ্চিন্তার মধ্যে রয়েছে।
ঝালকাঠির সিভিল সার্জন ডা. শ্যামল কৃষ্ণ হাওলাদার জানান, ঝালকাঠি জেলার স্বাস্থ্য বিভাগে কর্মরত সকলের নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়। এখনো সবার রিপোর্ট আসেনি। যদিও এদের শরীরে করোনার কোন লক্ষণ নেই। বৃহস্পতিবার রাতের রিপোর্টে একজন স্টাফের করোনা পজিটিভ এসেছে। এতে ২০ স্টাফকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। করোনা আক্রান্ত ইপিআই সুপারভাইজারকে হোম আইসোলেশনে রাখা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩
২৮ ডিসেম্বর, ২০২২
১৮ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২
৫ নভেম্বর, ২০২২
২ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ