Inqilab Logo

ঢাকা, রোববার, ০৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭, ১৩ যিলক্বদ ১৪৪১ হিজরী

কোরআনের ওপরই তিলাওয়াতরত এক হাফেজের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ মে, ২০২০, ১২:৫৮ পিএম

পবিত্র রমজানের রোজা অবস্থায় তেলাওয়াত করতে করতে কুরআনের উপর মৃত্যু হয়েছে তুরস্কের এক বৃদ্ধ হাফেজের। স্থানীয় সময় বৃহস্পতিবার (৩০ এপ্রিল) দিনের বেলায় দেশটির আইদান প্রদেশে তিনি মৃত্যুবরণ করেন বলে জানিয়েছে আল জাজিরা।
আলজাজিরা জানিয়েছে, হাজি আলি সুলফিক নামের ওই বৃদ্ধ হাফেজ তুরস্কের আইদান প্রদেশে স্থানীয় সময় বৃহস্পতিবার (৩০ এপ্রিল) দিনে মৃত্যুবরণ করেন। তিনি পবিত্র কোরআনের হাফেজ ছিলেন। তার হাতে শত শত শিক্ষার্থী কোরআন মুখস্ত করার সৌভাগ্য অর্জন করেছে।
এদিকে এই কুরআনের পাখি তুর্কি বৃদ্ধের মৃত্যুকে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীরা সৌভাগ্যের বিদায় আখ্যায়িত করে তার জন্য মাগফেরাতের দোয়া করছেন। একজন লিখেছেন, কুরআনের সঙ্গে বসবাস করে কুরআনের উপর মৃত্যু- সত্যি এই লোকটি প্রকৃত সৌভাগ্যবান।
আরেকজন লিখেছেন, তেলাওয়াত করতে করতে মহিমান্বিত রমজান মাসে তিনি আল্লাহর ডাকে সাড়া দিয়েছেন। অবশ্যই আল্লাহ তার ভালকাজগুলোর প্রতিদান বহুগুণ বাড়িয়ে দিবেন।
অন্যজন লিখেছেন, এমন মানুষের বিদায় এরকমই হওয়া উচিৎ। কুরআন জড়িয়ে রেখে কুরআনের খাদেমের মৃত্যু- ঈর্ষণীয়। -সূত্র: আল জাজিরা, কালিমাতুনা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোরআন

২০ মার্চ, ২০২০
১৩ মার্চ, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ