Inqilab Logo

শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭ মাঘ ১৪২৮, ১৭ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

মাত্র ৪ মাসে কুরআন মুখস্ত করলো আট বছরের পেশোয়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ মে, ২০২০, ১:৩৯ পিএম

পেশোয়া নামুস। পাকিস্তানে জন্ম নেয়া ৮ বছরের শিশু। এ ছোট্ট বয়সে মাত্র ৪ মাসে পুরো কুরআন মাজিদ মুখস্ত করে রেকর্ড সৃষ্টি করেছে সে। পুরো কুরআন মাজিদ মুখস্তের মাধ্যমে পেশোয়া তার সহপাঠীদের কুরআন মুখস্তের রেকর্ডও ভেঙে দেন।
এ প্রসঙ্গে তার গর্বধারিনী মা বলেন, ‘পেশোয়া নামুস একনিষ্ঠভাবে কুরআনের সবক মুখস্ত করতে বসলে ঘরের দরজা বন্ধ করে পড়তে বসতো। যতক্ষণ তার সবক মুখস্ত না হতো ততক্ষণ সে দরজা খুলতো না, কারো সঙ্গে কথা বলতো না এমনকি খাবারও গ্রহণ করতো না সে।’
পেশোয়ার মা আরও জানান, মহান আল্লাহ তাআলার একান্ত রহমতেই খুব অল্প সময়ে পেশোয়া নামুস পবিত্র কুরআন মাজিদ মুখস্ত করতে সক্ষম হয়েছে। কারণ আমি একবার রাত ৩টায় ঘুম থেকে উঠে দেখি পেশোয়া নামাজের বিছানায় বসে আল্লাহর কাছে কান্নাকাটি করছে। এ থেকে বুঝা যায়, দ্রুত পুরো কুরআন মুখস্তে পেশোয়ার প্রতি আল্লাহর বিশেষ রহমতও কাজ করেছে।
পেশোয়া নামুস তার ১৭ জন সহপাঠীর সঙ্গে প্রতিযোগিতা করে সবার আগে পুরো কুরআন মাজিদ মুখস্ত করে। পেশোয়া নামুসের বড় দুই বোনও পবিত্র কুরআনের হাফেজ।
কুরআনের প্রতি ৮ বছরের শিশু পেশোয়া নামুসের রয়েছে অনেক ভালোবাসা ও আবেগ। তাইতো পেশোয়া কুরআনের প্রতি ভালোবাসা প্রদর্শনে, কুরআনের আদব রক্ষায় এবং অন্তরে হেফাজতে ব্যাপারে কুরআনের শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।
পেশোয়া নামুস বড় হয়ে বিচারক হতে চায়। সমাজে ন্যায় বিচার প্রতিষ্ঠা করতে চায়। যা পবিত্র কুরআনের আলোকে পরিচালিত বিচার ব্যবস্থাতেই সম্ভব। আল্লাহ তাআলা পেশোয়া নামুসকে কুরআনের খাদেম হিসেবে কবুল করুন। আমিন।



 

Show all comments
  • Mohammed Kowaj Ali khan ২ মে, ২০২০, ২:৩০ পিএম says : 0
    সালাম, সালাম, লাখো, কুটি সালাম পেশোয়া আপনাকে এবং আপনার পিতামাতাকে। ইনশাআল্লাহ।
    Total Reply(0) Reply
  • Asadutzzaman ৩ মে, ২০২০, ১১:১৩ এএম says : 0
    হে আল্লাহ এই ছোট মেয়েটির মতো আমাদের প্রতিও রহম করেন, এবং আমাদেরকে ক্ষমা করেন। আমিন
    Total Reply(0) Reply
  • Shafiqur Rahman ৪ মে, ২০২০, ১১:৫২ পিএম says : 0
    মাশা-আল্লাহ!ছোট্ট পেশওয়া´র জন্য অনেক অনেক দোয়া রইলো।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ