Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২২ নভেম্বর ২০১৮, ০৮ অগ্রহায়ণ ১৪২৫, ১৩ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

ভেড়ামারায় আধিপত্য বিস্তার নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ককটেল বিস্ফোরণ পুলিশের ফাঁকা গুলি

প্রকাশের সময় : ২১ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

ভেড়ামারা উপজেলা সংবাদদাতা : কুষ্টিয়ার ভেড়ামারায় অবস্থিত ভারত-বাংলাদেশ বিদ্যুৎ সঞ্চালন উপ-কেন্দ্রের বর্ধিত-৫০০ মেগাওয়াট বিদ্যুৎ উপকেন্দ্রের নির্মাণ কাজের নির্মাণ সামগ্রী সরবরাহের নিয়ন্ত্রণ নিয়ে স্থানীয় ও বাইরের একটি গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে। গতকাল বুধবার সকাল সাড়ে ১০টার মোকারিমপুর ইউনিয়নের রামকৃষ্ণপুর গ্রামের ভারত-বাংলাদেশ বিদ্যুৎ সঞ্চালন উপ-কেন্দ্রের সামনে এঘটনা ঘটে। মালামাল সবরাহের নিয়ন্ত্রণ নিতে উভয় গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা-ধাওয়া ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে পুলিশ ফাঁকা গুলি ছুড়ে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
পুলিশ ও এলাকাবাসী সূত্র জানায় সম্প্রতি ভেড়ামারার রামকৃষ্ণপুর গ্রামে ভারত-বাংলাদেশ ৫০০ মেগাওয়াট বিদ্যুৎ সঞ্চালন উপ কেন্দ্রের পাশে আরো ৫০০মেগাওয়াট বিদ্যুৎ উপকেন্দ্র নির্মাণের কাজ শুরু হয়। ওই বিদ্যুৎ উপকেন্দ্রে নির্মাণ সামগ্রী ইট, বালি, পাথরসহ মালামাল সরবরাহের আগ্রহ দেখিয়ে উভয় পক্ষই বেশ কয়েকদিন ধরে সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠানকে জানিয়ে আসছিল। গতকাল বুধবার সকাল সাড়ে ১০টার দিকে ভারত-বাংলাদেশ বিদ্যুৎ সঞ্চালন উপ কেন্দ্রের সামনে দুই পক্ষ একই দাবিতে অবস্থান নিলে তাদের মধ্যে বাকবিতন্ডা শুরু হয়, পরে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় তারা ১০টিরও বেশি ককটেল বিস্ফোরণের ঘটায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে ভেড়ামারা থানা পুলিশ ৮ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে। তবে এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি।
ভেড়ামারা থানার ওসি নুর হোসেন খন্দকার জানান, দু’গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা-ধাওয়া ও ককটেল বিস্ফোরণের সংবাদ শুনে ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে ৮রাউন্ড ফাঁকা গুলি ছোড়া হয়। তবে কারা এঘটনা ঘটিয়েছে তা তিনি জানেন না বলে জানান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ