Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ওজন কম তেলের বোতল পাচার বান্দরবানে এক ব্যবসায়ীকে অর্থদন্ড

বান্দরবান জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ মে, ২০২০, ৭:১১ পিএম

কম ওজনের তেলের বোতল বান্দরবান বাজার থেকে রাতের আধাঁরে থানছিতে পাচারের সময় এক ব্যবসায়ীকে ৩০হাজার টাকা অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালতে। শুক্রবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে এই ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করেন। অভিযানে নেতৃত্ব দেন বান্দরবান সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মো.হাবিবুল হাসান।

জানা গেছে, রাতের আধাঁরে গাড়িযোগে সয়াবিন তেলের বোতলে থানছি উপজেলা বাজারে নিয়ে যাচ্ছিল এক ব্যবসায়ী। এসময় ভ্রাম্যমান আদালত তেলের বোতলগুলো পরিমাপ করলে ওজলে পরিমাণ কম পাওয়া যায়।এতে আদালত উক্ত ব্যবসায়ীকে ৩০হাজার টাকা অর্থদন্ড দেন এবং প্রথমবারের সর্তক করে দিয়েছেন। এর আগেও শুক্রবার সকালে একই অপরাধে অপর তিন ব্যবসায়ীকেও ৭৫ হাজার টাকা অর্থদন্ড দিয়েছে উক্ত ভ্রাম্যমান আদালত।
ভ্রাম্যমান আদালতের বিচারক সদর উপজেলার নিবার্হী কর্মকর্তা মো.হাবিবুল হাসান জানান, করোনা ভাইরাসের কারনে দেশের এ সংকটাপন্ন অবস্থায় কিছু অসাধু ব্যবসায়ী ক্রেতাদের পরিমাণে তেল কম দিয়ে প্রতারণা করছে। এই অভিযোগে আমরা ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছি। অভিযানে ঘটনার সাথে জড়িতদের কাছ থেকে জরিমানা আদায় করেছি।
তিনি আরো জানান, আগামীতেও কেউ এই মহাসংকটে এই ধরণের কারচুপি করলে তাদের বিরুদ্ধে ও কঠোর ব্যবস্থা নেবে প্রশাসন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ