Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ০৮ ভাদ্র ১৪২৬, ২১ যিলহজ ১৪৪০ হিজরী।

দক্ষিণাঞ্চলে সর্বাধুনিক বিমানবন্দর নির্মাণ করা হবে -সংসদে মেনন

প্রকাশের সময় : ২১ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দেশের দক্ষিণাঞ্চলে সর্বাধুনিক আন্তর্জাতিকমানের নতুন একটি বিমানবন্দর নির্মাণের পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।
গতকাল বুধবার জাতীয় সংসদে এমপি মনিরুল ইসলামের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান। এর আগে বিকেল সাড়ে ৫টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বৈঠক শুরু হয়।
মন্ত্রী বলেন, দেশের ক্রমবর্ধমান যাত্রী চাহিদা মেটানো পাশাপাশি বিমান পরিবহনে বাংলাদেশকে প্রাচ্য ও পাশ্চাত্যের সংযোগস্থল হিসেবে গড়ে তোলার লক্ষ্যে দেশের দক্ষিণাঞ্চলে সর্বাধুনিক আন্তর্জাতিকমানের নতুন একটি বিমানবন্দর ‘বঙ্গবন্ধু শেখ মুজিব আন্তর্জাতিক বিমানবন্দর’ নির্মাণের পরিকল্পনা রয়েছে।
বিমানমন্ত্রী বলেন, যশোর বিমানবন্দরের মাধ্যমে আকাশপথে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সাথে অন্যান্য অঞ্চলের যোগাযোগ পরিচালিত হচ্ছে। এ যোগাযোগ ব্যবস্থার আরো সম্প্রসারণ, ব্যবসা-বাণিজ্য ও পর্যটন শিল্পের উন্নয়ন, মংলা বন্দরের কার্যকারিতা বৃদ্ধি এবং মংলা ইপিজেড ও মংলা ইকোনমিক জোন ইত্যাদির কার্যকারিতা বৃদ্ধির লক্ষ্যে ‘খানজাহান আলী বিমানবন্দর নির্মাণ’ প্রকল্পের কার্যক্রম চলমান রয়েছে। রাশেদ খান মেনন জানান, প্রধানমন্ত্রীর সভাপতিত্বে ২০১৫ সালের ৫ মে অনুষ্ঠিত একনেকের সভায় প্রকল্পটি অনুমোদন হয়েছে। এ বিমানবন্দর নির্মাণের লক্ষ্যে ভূমি অধিগ্রহণ ও পরামর্শক নিয়োগের প্রয়োজনীয় কার্যক্রম চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ