Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

ইংল্যান্ড-অস্ট্রেলিয়াকে পাকিস্তানে চান সাঙ্গাকারা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ মে, ২০২০, ১২:০৪ এএম

অচলাবস্থা কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেট ফিরেছে পাকিস্তানে। কিন্তু এখনও নিয়মিত হতে পারেনি। এমসিসি প্রেসিডেন্ট কুমার সাঙ্গাকারা মনে করছেন, পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট নিয়মিত হওয়াটা সহজ করতে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার দেশটি সফর করা উচিত।
সবশেষ ২০০৫ সালে পাকিস্তান সফর করে ইংল্যান্ড। ২০০০ সালের পর দক্ষিণ এশিয়ার দেশটিতে ওই একবারই খেলেছে তারা। অস্ট্রেলিয়া তো আরও আগে থেকেই পাকিস্তানে খেলতে যায় না, সবশেষ সফর করেছিল সেই ১৯৯৮ সালে।

২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কা ক্রিকেটারদের বহনকারী বাসে সন্ত্রাসী হামলায় ছয় জন ক্রিকেটার আহত হন, ছয় পুলিশসহ আট জন প্রাণ হারান। এরপর থেকে লম্বা সময়ের জন্য আন্তর্জাতিক ক্রিকেট বন্ধ হয়ে যায় পাকিস্তানে। সেই হামলার অন্যতম শিকার সাঙ্গাকারা গত ফেব্রুয়ারির পাকিস্তান সফরে ছিলেন এমসিসির নেতৃত্বে। অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকার মতো দেশগুলোকে পাকিস্তান সফরে দেখতে চান এই লঙ্কান গ্রেট, ‘এশিয়ার কোনো দল সেখানে সফরে গেল কী না, এটা কোনো ব্যাপার নাৃআমি মনে করি, নিরাপত্তার আশ্বাস পেলে এবং এই বিষয়ে আলোচনা হওয়ার পর ইংল্যান্ড বা অস্ট্রেলিয়া এমনকি দক্ষিণ আফ্রিকার পাকিস্তান সফরের ব্যাপারে মনস্থির করা উচিত।’ এই মুহূর্তে পাকিস্তানে লম্বা সময়ের জন্য খেলতে যাওয়ার বাস্তবতা অবশ্য দেখছেন না সাঙ্গাকারা, ‘লম্বা সফরের সঠিক সময় এটি নয়ৃআমি মনে করি না, নিকট ভবিষ্যতে পাঁচ টেস্টের সিরিজের সঙ্গে ওয়ানডে সিরিজ পরপর খেলতে দেখব। আমার মনে হয়, দুটি টেস্ট খেলে একটা বিরতি এরপর ফিরে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলা যেতে পারে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন