Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ০৮ মাঘ ১৪২৭, ০৮ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

অব্যাহত ভারীবর্ষণ ও পাহাড়ী ঢল নেত্রকোনার নদ-নদীতে পানি বৃদ্ধি অব্যাহত

প্রকাশের সময় : ২১ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

নেত্রকোনা জেলা সংবাদদাতা : গত কয়েকদিন ধরে অব্যাহত ভারীবর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলে নেত্রকোনা জেলার বিভিন্ন নদ-নদীর পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে।
গত কয়েকদিন ধরে অব্যাহত ভারীবর্ষণে জেলার জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। ভারী বর্ষণ ও পাহাড়ী ঢলের কারণে জেলার বিভিন্ন নদ-নদীর পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। পানি বৃদ্ধির কারণে কয়েকটি নদীর পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। পানি বৃদ্ধির কারণে অনেক এলাকার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। অনেক এলাকার রাস্তাঘাট পানিতে তলিয়ে যাওয়ায় সে সব এলাকায় স্বাভাবিক যোগাযাগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। পানিতে ডুবে গেছে পাট, শাক-সবজি ও আমন ধানের বীজতলা।
নেত্রকোনা পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা গেছে, জেলার কংশ নদীর পানি বিপদসীমার ২৫ সেঃমিঃ, ধলাই নদীর পানি বিপদসীমার ১১ সেঃমিঃ উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।
নেত্রকোনা পানি উন্নয়ন বোর্ডের নিবার্হী প্রকৌশলী খুশি মোহন সরকারের সাথে এ ব্যাপারে কথা বললে তিনি জানান, অব্যাহত ভারীবর্ষণের কারণে জেলার বেশ কটি নদীর পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। তিনি সব ধরনের পরিস্থিতি মোকাবেলায় সবাইকে সতর্ক থাকার অনুরোধ জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অব্যাহত ভারীবর্ষণ ও পাহাড়ী ঢল নেত্রকোনার নদ-নদীতে পানি বৃদ্ধি অব্যাহত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ