Inqilab Logo

বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ মুহাররম ১৪৪৪
শিরোনাম

আমদানি-রফতানি বাণিজ্য শুরু

বেনাপোল স্থলবন্দর

বেনাপোল অফিস : | প্রকাশের সময় : ৩ মে, ২০২০, ১২:০৩ এএম

বেনাপোল বন্দর দিয়ে পুরোদমে শুরু হয়েছে দু’দেশের আমদানি রফতানি বানিজ্য। গতকাল শনিবার আমদানি বাণিজ্যর জন্য বেনাপোল পেট্রাপোল বন্দরের তিনটি প্রবেশ দ্বার খুলে দেয়া হয়েছে। দুপুুর থেকে ভারতীয় ট্রাক থেকে বেনাপোল নোম্যান্স্যন্ডে পণ্য লোড আনলোড শুরু হয়। করোনাভাইরাসের কারণে ভারতের নিষেধাজ্ঞা রয়েছে বাংলাদেশে কোন পণ্যবাহি ট্রাক যাবে না। যার কারণে উভয় দেশের নোম্যান্সল্যান্ডে পণ্য উঠা নামা হচ্ছে।
বেনাপোল কাস্টস হাউসের এ্যাসিসটেন্ট কমিশনার আকরাম হোসেন জানান, গতকাল ভারত থেকে ১০টি ট্রাকে করে ১৮৬ মে:টন পাটবীজ আমদানি হয়েছে বোনপোল বন্দরে। জরুরি এ পণ্য চালানগুলো প্রবেশের জন্য পেট্রাপোল বেনাপোল বন্দরের তিনিটি গেট খুলে দিয়ে লোড-আনলোড করা হচ্ছে। পাটবীজের এ চালানগুলো পেট্রাপোল বন্দরে আটকে ছিল গত ১ মাস ধরে। বেনাপোল বন্দরের ডাইরেক্টর মামুন তরফদার জানান, যে সব নিত্য প্রয়োজনীয় পণ্য বাংলাদেশে প্রবেশ করছে। তা আমদানিকারক চাইলেই ডেলিভারী নিতে পারেন।
তবে আমরা কাস্টমস এর সাতে কথা বলে অচিরেই ভারতীয় বন্দরে পাশে ২৫ একর জমির ওপর নির্মিত ওপেনইয়ার্ডে বেশি ভারতীয় পণ্য বোঝাই ট্রাক আসলে দিনের দিন খালাশ করে ফেরত দিতে পারবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আমদানি-রফতানি

১৬ এপ্রিল, ২০২১
১৯ মার্চ, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ