Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে শিশুর করোনা জয়

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩ মে, ২০২০, ১২:০৩ এএম

চট্টগ্রামে এবার করোনায় জয় করে ঘরে ফিরল ১০ মাসের শিশু। শিশু আবিরকে গতকাল জেনারেল হাসতাপাল থেকে ছাড়পত্র দেয়া হয়। অন্যদিকে বিআইটিআইডি থেকে ছাড়পত্র পেয়েছেন আরও একজন। এ নিয়ে দুই ডাক্তারসহ ২০ জন সুস্থ হয়েছেন।
শিশু আবিরের বাড়ি চন্দনাইশ উপজেলার তিন নম্বর ওয়ার্ডের পূর্ব জোয়ারায়। দুই মাস থেকে শিশুটি জ্বরে ভুগছিলো। চমেক হাসপাতালে ভর্তি থাকাকালে তার নমুনায় করোনা পজেটিভ আসে। গত ২১ মার্চ রাতে তাকে জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। পরপর দুটি টেস্টের রিপোর্ট নেগেটিভ আসায় তাকে ছাড়পত্র দেয়া হয়েছে বলে জানান চিকিৎসকেরা। সুস্থ অপরজন ইদ্রিস আলী নগরীর কাট্টলীর বাসিন্দা।
সর্বশেষ এক স্বাস্থ্যকর্মীসহ চট্টগ্রামে করোনা আক্রান্তের সংখ্যা ৭৩ জন। এক বাকপ্রতিবন্ধি শিশুসহ এ পর্যন্ত মারা গেছে ছয় জন। বাকি সবার অবস্থা ভালোর দিকে বলে জানান সিভিল সার্জন। এদিকে এক নিরাপত্তাকর্মী করোনাভাইরাসে আক্রান্ত হলে সাউথইস্ট ব্যাংকের খাতুনগঞ্জ শাখা লকডাউন করতে বলেছে পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম

৩০ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ