Inqilab Logo

ঢাকা, সোমবার, ০১ জুন ২০২০, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৮ শাওয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

কাশ্মীরে গোলাগুলি, মেজরসহ ৫ সেনা নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ মে, ২০২০, ১১:৩০ এএম

ভারতের জম্মু ও কাশ্মীরের হান্দওয়াড়া এলাকায় সন্ত্রাসীদের সঙ্গে বন্দুকযুদ্ধে সেনাবাহিনীর কর্নেল-মেজরসহ পাঁচজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। শনিবারের এ ঘটনায় দুই ‘সন্ত্রাসী’ নিহত হয়েছে। খবর এনডিটিভি।

ভারতীয় এ গণমাধ্যম জানায়, নিহত সেনাদের মধ্যে একজন কর্নেল ও একজন মেজর রয়েছেন। অন্য তিনজন হলেন- দুই সেনা সদস্য ও একজন পুলিশ কর্মকর্তা। এছাড়া এনকাউন্টারে দুজন ‘সন্ত্রাসী’ নিহত হয়েছে।

খবরে বলা হয়, শনিবার থেকেই উত্তর কাশ্মীরের কুপওয়াড়া জেলার অন্তর্গত হান্দওয়াড়ার চাঞ্জমুল্লা অঞ্চলে শুরু হয় লড়াই। এদিন জম্মু ও কাশ্মীরের পুলিশের সঙ্গে সেনাবাহিনী সন্ত্রাসবিরোধী যৌথ অভিযান শুরু করে।

এদিকে সরকারি এক বিবৃতিতে বলা হয়েছে, গোয়েন্দা বাহিনীর কাছ থেকে প্রাপ্ত তথ্য জানা গেছে, চাঞ্জমুল্লায় একটি বাড়িতে কয়েকজন সাধারণ নাগরিককে আটক করেছে ‘সন্ত্রাসীরা’। এরপরই জম্মু ও কাশ্মীরের পুলিশের সঙ্গে সেখানে যৌথ অভিযান চালায় ভারতীয় সেনা। দলে ছিলেন পাঁচ সেনা সদস্য ও জম্মু-কাশ্মীর পুলিশ সদ্যসরা। ওই নাগরিকদের উদ্ধার করতে ঘটনাস্থলে যায় দলটি।

এরপর ওই নাগরিকদের উদ্ধার করতে গিয়ে ‘সন্ত্রাসীদের’ ওপরে গুলি চালাতে থাকে উদ্ধারকারী বাহিনী। শেষ পর্যন্ত সফলভাবে ওই নাগরিকদের উদ্ধার করতে দলটি সফল হয় বলে বিবৃতিতে জানানো হয়েছে।



 

Show all comments
  • জোহেব শাহরিয়ার ৩ মে, ২০২০, ১:০০ পিএম says : 1
    বাংলাদেশের মুক্তিযুদ্ধ যদি মুক্তিযুদ্ধ হয়, তবে কাশ্মীরের মুক্তিযুদ্ধ কেনো মুক্তিযুদ্ধ নয়? বাংলাদেশের মুক্তিযোদ্ধারা মুক্তিযোদ্ধা হলে, কাশ্মীরের মুক্তিযোদ্ধারা কেনো মুক্তিযোদ্ধা নয়? আমি ভাবতাম ইনকিলাব অন্তত ইসলাম বিরোধী চেতনা ব্যাবসায়ী ভারতের দালাল পত্রিকা নয়। এখন দেখি ইনকিলাবও .......দের দালালী করে মুক্তিযোদ্ধাদের সন্ত্রাসী বলছে, অত্যাচারী ভারতীয় ......... বাহিনীর স্বপক্ষে অবস্থান নিচ্ছে।
    Total Reply(0) Reply
  • Abdur Rafi ৩ মে, ২০২০, ৪:২৮ পিএম says : 0
    ভারতের সহায়তায় বাংলাদেশ স্বাধীন হয়েছে। কাশ্মীরের ভাগাৎসিংকে ভারত সন্ত্রাসী বলছে। যেমনটা আওয়ামিলীগ অন্য দলগুলোকে স্বাধীনতা বিরোধি বলছে
    Total Reply(0) Reply
  • আনোয়ার হোছাইন ৩ মে, ২০২০, ৭:১৭ পিএম says : 0
    হায়রে ´তাওহীদি জনতার মুখপাত্র´ ইনকিলাব! স্বাধীনতাকামী কাশ্মীরী মুসলিম ভাইয়েরা তোমার ভাষায় সন্ত্রাসী? হয়তো অন্তরালের সুযোগ-সুবিধার নানান হিসেব-নিকেশে এভাবে জঘন্যভাবে বিবেক বেঁচতে বাধ্য হয়েছো তুমি, কিন্তু মনে রেখো সারা বিশ্বের সাধারণ মুসলিম সমাজ কাশ্মীরীদের স্বাধীনতা সংগ্রামে কোন ছোট্ট বিজয়ের খবরেও পুলকিত হয়ে উঠে। যেমনটি ঘটেছে আজকে।
    Total Reply(0) Reply
  • ইনকিলাব এখন ভারতের.... ৩ মে, ২০২০, ১০:২৪ পিএম says : 0
    আলহামদুলিল্লা, আল্লাহ ছোট বড় সব জায়গায় মুসলমানদের বিজয়ী করুন, আমিন।
    Total Reply(0) Reply
  • Md Roton ৩ মে, ২০২০, ১১:৪৯ পিএম says : 0
    স্বাধীনতাকামীরা কখোনো সন্ত্রাসী হতে পারে না।সুতরাং আশা করি লেখাটি ঠিক করবেন। প্লিজ
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাশ্মীর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ