Inqilab Logo

ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ১২ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

ওয়ার্ড বয়ের করোনা শনাক্ত, কুড়িগ্রামের ফুলবাড়ী হাসপাতালের ৩ চিকিৎসকসহ ৬জন কোয়ারেন্টাইনে

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ মে, ২০২০, ৩:৪৪ পিএম

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক ওয়ার্ডবয় করোনায় আক্রান্ত হওয়ায় ওই হাসপাতালের তিনজন ডাক্তার, দুইজন নার্স ও একজন ওয়ার্ড বয়কে হাসপাতালে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এছাড়া আক্রান্ত ওয়ার্ড বয়কে বর্তমানে স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসা দেয়া হচ্ছে। ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.শামসুন্নাহার বিষয়টি নিশ্চত করেছেন।
তিনি জানান, শনিবার উপজেলার প্রথম করোনা রোগী তাজুল ইসলাম সুস্থ হবার পর হাসপাতাল থেকে রিলিজ দেয়ার কিছুক্ষণ পর স্বাস্থ্য কমপ্লেক্সের এক ওয়ার্ড বয় করোনা পজেটিভ ফল আসে। তবে হাসপাতাল লকডাউন করা হয়নি। হাসপাতালের সকল স্টাফদের নমুনা সংগ্রহ করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হবে। রোববার ৫ জন স্টাফের নমুনা সংগ্রহ করা হবে এবং প্রতিদিন কমপক্ষে তিন জন স্টাফের নমুনা সংগ্রহ করে পাঠানো হবে।
তিনি আর জানান, করোনা পজেটিভ হওয়া ওয়ার্ড বয়ের ডায়াবেটিকসহ উচ্চ রক্তচাপ রয়েছে। তাকে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে রেখে চিকিৎসা চলছে। এতে অন্যদের আতঙ্কিত হওয়ার কোনও কারণ নেই। হাসপাতালের স্বাভাবিক কার্যক্রম অব্যাহত থাকবে জানান তিনি।
কুড়িগ্রামের সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান জানান, আক্রান্ত ওয়ার্ড বয়ের সাথে যারা ডিউটি করেছেন সকলকে কোয়ারেন্টাইনে রাখার নির্দেশ দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২৬ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ