Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মোটরবাইক দিয়ে যাত্রী পারাপার

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ মে, ২০২০, ৪:৩৮ পিএম

করোনা ভাইরাসকে উপেক্ষা করে ঢাকা চট্রগ্রাম মহাসড়ক সিদ্ধিরগঞ্জ থানাধীন শিমরাইল মোড়ে প্রতিদিন শত শত হোন্ডা দিয়ে মোটা অংকের টাকার বিনিময়ে যাত্রী পারাপারের অভিযোগ পাওয়া গেছে। আবার যাত্রীদের ছিনতাইয়ের শিকার হতে হয়েছে।
পুলিশের তেমন একটা তৎপরতা না থাকায় বেপরোয়া হয় হোন্ডা বাহকরা। কয়েকজন ভুক্তভোগি বলেন, জরুরী প্রয়োজনে কাজে কোনো যানবাহন না পেয়ে হোন্ডা দিয়ে যেতে হয়। এসব বেশীর ভাগ হোন্ডার কোন ধরনের প্রয়োজনীয় কাগজ পত্র নাই।
অনেক সময় হোন্ডার বাহকরা যাত্রীদের গন্তব্যে না নিয়ে নির্জন জায়গায় নিয়ে অস্ত্রের ভয় দেখিয়ে টাকা ও গুরুতপূর্ন জিনিস হাতিয়ে নিয়েছে। এমন ছিনতাইয়ের পরিস্থিতি আমরা কয়েকজন হোন্ডার যাত্রীও পড়েছিলাম।
হোন্ডার আড়ালে যারা এসব ছিনতাই করছে তাদের বিরুদ্ধে আইগত ব্যবস্থার দাবী জানাচ্ছি। উক্ত বিষয়ে কাঁচপুর হাইওয়ে থানা অফিসার ইনচার্জ মোজাফ্ফর বলেন, প্রতিদিন চিটাগাংরোডে এলাকায় হোন্ডা চালকদের ধাওয়া করি।
পুলিশ যাওয়ার পর আবার তারা এসে যাত্রী বহন করে। ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে এরা যেনো আর উঠতে না পারে তাই এদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে। এদিকে চিটাগাংরোড ট্রাফিক পুলিশের টিআই এডমিন তাসলিম মোল্যা বলেন, আমার ট্রাফিক পুলিশের সদস্যরা সবসময় মহাসড়কে কাজ করছে।
হোন্ডা চালকরা পুলিশ দেখলে পালিয়ে যায়। এসব হোন্ডার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করতে কঠোর ভাবে দমন করা হবে। অবৈধ কোন ধরনের যানবাহনকে ছাড় দেওয়া হবে না এবং যারা সরকারের নিষেধ অমান্য করে তাদেরকেও আইনের আওতায় আনা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ