Inqilab Logo

মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০২ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

শিল্প কারখানা খোলা ও লকডাউন একসাথে চলতে পারে না-প্রিন্সিপাল সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ মাদানী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ মে, ২০২০, ৭:৩৭ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী এক বিবৃতিতে শিল্প কারখানা ও গার্মেন্টস খুলে দিয়ে দেশকে ঝুঁকিপূর্ণ অবস্থায় ফেলে দেয়ায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রাশ করে বলেছেন, সরকার সারাদেশে সাধারণ ছুটি বৃদ্ধি করে করোনা মোকাবেলার চেষ্টা করছেন। অন্যদিকে গার্মেন্টস খুলে দিয়ে দেশকে স্বাস্থ্য ঝুঁকিতে ফেলছেন।

যা কোনভাবেই মেনে নেয়া যায় না। তিনি বলেন, সরকার দেশকে করোনা মুক্ত করতে চাইলে হয়তো পুরোপুরি লকডাউন মানাতে হবে নতুবা সাধারণ ছুটি বাতিল করে জনসাধারণকে উম্মুক্ত করে দিতে হবে। এভাবে একটি দেশ চলতে পারে না। প্রিন্সিপাল মাদানী বলেন, দিন দিন করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। অথচ সরকার শিল্প-কলকারখানা ও গার্মেন্টস খুলে দেয়ার অনুমতি দিয়েছে যা একই সথে দুই নীতি চলতে পারে না। তিনি বলেন, গার্মেন্টস ও কারখানা গুলোই সবচেয়ে ঝূঁকিপূর্ণ অবস্থায় রয়েছে।



 

Show all comments
  • শওকত আকবর ৩ মে, ২০২০, ৯:২১ পিএম says : 0
    পোশাক কারখানায় লোকশানের ঝুকিতে।মালিকদের স্বার্থে কারখানা খোলার অনুমতি।মহামহারি মরন ডেকে আনতে বাধ্য।আমার ডেকোরটর দোকান বন্ধ।মসজিদে না গিয়ে ঘরেই নামাজ আদায়।আমরা লক ডাইন মানলেও শ্রমিকদের বেলায় ভিন্ন।এতে লকডাউনে থাকলেও আমাদের রখ্খা...
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ