Inqilab Logo

ঢাকা, রোববার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৭ শাওয়াল ১৪৪১ হিজরী

বিচার দাবিতে রাস্তায় ছাত্র-শিক্ষক

জাকানইবি ছাত্র তৌহিদ হত্যা

ময়মনসিংহ ব্যুরো : | প্রকাশের সময় : ৪ মে, ২০২০, ১২:০৪ এএম

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী তৌহিদুল ইসলামকে হত্যার প্রতিবাদে ও অপরাধী দ্রুত শনাক্ত করে আইনের আওতায় এনে বিচারের দাবিতে পৃথক মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা।

গতকাল বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়য়ের জয় বাংলা ভাস্কর্যের সামনে সাধারণ শিক্ষকদের ব্যানারে মানববন্ধন হয়। এতে সংহতি প্রকাশ করেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি মো. নজরুল ইসলাম ,সাধারণ সম্পাদক আহসান হাবীব, ছাত্র বিষয়ক উপদেষ্টা ড. শেখ সুজন আলী, আসিফ ইকবাল প্রমুখ। মানববন্ধনে মুঠোফোনের মাধ্যমে সংহতি জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান। শিক্ষকরা তাদের বক্তব্যে বলেন, ৪৮ ঘণ্টা অতিবাহিত হলেও দৃশ্যমান কোন অগ্রগতি দেখছি না। আমাদের সন্তান হত্যার বিচার চাই এবং সেটি অনতিবিলম্বে।

অন্যদিকে বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ঢাকা- ময়মনসিংহ মহাসড়কের ত্রিশাল বাস স্ট্যান্ড ও ময়মনসিংহ শহরে জেলা প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছে। এসময় বক্তব্য রাখেন শাহীন হোসাইন সাজ্জাদ, কবীর আহমেদ সাকিব, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী গোলাম কিবরিয়া, সাদিকুল ইসলাম সকাল প্রমুখ।

উল্লেখ্য, গত পহেলা মে ভোর রাতে ময়মনসিংহ নগরীর তিনকোনা পুকুরপাড় এলাকায় মেস মালিক মো. সোলায়মানের বাসায় ভাড়া থাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী তৌহিদুল ইসলামকে (২৪) ছুরিকাঘাত করে দুর্বৃত্তরা পালিয়ে যায়। পরবর্তীতে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাস্তায়-ছাত্র-শিক্ষক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ