Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএসএসএমইউ চিকিৎসকদের অনুমতি লাগবে

মিডিয়ায় কথা বলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ মে, ২০২০, ১২:০৩ এএম

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএসএমইউ) শিক্ষক, চিকিৎসক ও কর্মকর্তারা অনুমতি না নিয়ে গণমাধ্যমে স্বাস্থ্য বিষয়ে কোনো বক্তব্য দিতে পারবেন না। এ নির্দেশনা দিয়ে একটি প্রজ্ঞাপন জারি করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। গতকাল এ বিষয়ে কথা হয় বিএসএমএমইউ ভিসি প্রফেসর কনক কান্তি বড়–য়ার সঙ্গে। তিনি বলেন, এগুলি আগে থেকেই শৃঙ্খলা বিধিতে আছে। নতুন করে সবাইকে মনে করিয়ে দেওয়া হলো। প্রজ্ঞাপন জারি করে সবার কাছে পাঠানো হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ডা. এবিএম আবদুল হান্নান স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, কর্তৃপক্ষের পূর্ব অনুমতি ছাড়া বিএসএসএমইউ’র শিক্ষক, চিকিৎসক, কর্মকর্তাদের স্বাস্থ্যসেবা সংক্রান্ত কোনো বিষয়ে গণমাধ্যমে বক্তব্য ও বিবৃতি না দেওয়ার অনুরোধ করা হচ্ছে।

একই সঙ্গে কোনো টেলিভিশন চ্যানেলের টকশোতে অংশগ্রহণ ও সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস শেয়ার করার ক্ষেত্রেও সরকার এবং বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুন্ন না হয় সে বিষয়ে সতর্ক থাকার জন্য বলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএসএসএমইউ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ