Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭, ০৭ সফর ১৪৪২ হিজরী

চার কোটির বেশি মানুষের কাছে সরকারি ত্রাণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ মে, ২০২০, ১২:০৩ এএম

করোনা ভাইরাসের মতো দুর্যোগে দেশের সাধারণ মানুষের কষ্ট লাঘবে ত্রাণসহায়তা অব্যাহত রেখেছে সরকার। মানবিক সহায়তা হিসেবে এ পর্যন্ত সারাদেশে চার কোটির বেশি মানুষের কাছে ত্রাণসামগ্রী পৌঁছেছে ।
গতকাল রোববার দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান। দেশের ৬৪ জেলা প্রশাসন থেকে প্রাপ্ত তথ্যানুযায়ী এ পর্যন্ত চার কোটি সাত লাখ ৪০ হাজার জনকে চাল দিয়েছে।

মোট ৯৮ লাখ ১৮ হাজার পরিবারের অন্তর্ভূক্ত এ জন সংখ্যাকে চাল দেওয়া হয়েছে ৯৬ হাজার মেট্রিক টন। এ পর্যন্ত চাল বরাদ্দ হয়েছে এক লাখ ২৪ হাজার মেট্রিক টন। এছাড়া ৫৩ লাখ ৬৮ হাজার পরিবারের দুই কোটি ৫৩ লাখ ২০ হাজার ব্যক্তির হাতে তুলে দেওয়া হয়েছে নগদ ৪৩ কোটি ১৭ লাখ ৯৪ হাজার টাকা।

এ খাতে এ পর্যন্ত বরাদ্দ হয়েছে ৬৮ কোটি টাকা। আর শিশু খাদ্য সহায়ক হিসেবে বরাদ্দ ১২ কোটি ৪৫ লাখ টাকা এবং এ পর্যন্ত বিতরণ করা হয়েছে আট কোটি ৯২ লাখ ৬৩ হাজার টাকা। এতে উপকারভোগী পরিবার দুই লাখ ৭৫ হাজার এবং লোকসংখ্যা পাঁচ লাখ ৫৮ হাজার।



 

Show all comments
  • কারার সাঈদ ৪ মে, ২০২০, ৯:৪৯ এএম says : 0
    মাননীয কর্তীপক্ষ, আপনারা কি হলফ করে বলতে পারেন ?? এসব প্রনোদনার সুষম বন্টন হয়েছে ? আমি ঢাকার খিলক্ষেত থাকি । এসব প্রনোদনা আমার জন্য নয় , কিন্তু বর্তমান পরিস্খিতিতে খুব কষ্টে দিনপাত করছি বিধায় অনেক চেষ্টা করেও কোন সাহায্য পাচ্ছিনা । অথচ চোখের সামনে সচ্ছল ব্যাক্তিরা এসব নিচ্ছেন ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সরকারি-ত্রাণ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ