Inqilab Logo

ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

করোনায় মারা গেলেন দেশের অন্যতম হেমাটোলজিস্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ মে, ২০২০, ১০:৪৯ এএম

করোনায় আক্রান্ত হয়ে দেশের অন্যতম হেমাটোলজিস্ট এবং ল্যাবরেটরি মেডিসিন স্পেশালিস্ট অধ্যাপক কর্নেল (অব.) মো. মনিরুজ্জামান মারা গেছেন। (ইন্নালিল্লাহে ওয়াইন্না ইলাইহে রাজেউন)


রোববার বিকাল সাড়ে পাঁচটায় তিনি মারা যান বলে নিশ্চিত করেছেন আনোয়ার খান মডার্ন মেডিক্যাল কলেজ ও হাসপাতালের পরিচালক অধ্যাপক ড. মো. এহতেশামুল হক।

ড. মো. মনিরুজ্জামান ওই হাসপাতালের চিফ হেমোটোলজিস্ট ছিলেন।

হাসপাতালের পরিচালক অধ্যাপক ড. মো. এহতেশামুল হক জানিয়েছেন, রোববার বিকালে হাসপাতালের ডিউটি শেষ করে মিরপুর ডিওএইচএস´র বাসায় ফেরেন প্রফেসর মনিরুজ্জামান । ইফতারের আগে গুরুতর অসুস্থ হয়ে পড়েন। তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। সে সময় তার করোনাভাইরাস পরীক্ষা করা হলে রিপোর্টে পজিটিভ ফলাফল আসে।

তিনি আরও জানান, করোনায় প্রফেসর মনিরুজ্জামানের মৃত্যু হয়েছে খবর পাওয়ার সঙ্গে সঙ্গে আনোয়ার খান মডার্ন হাসপাতাল ও মেডিক্যাল কলেজের হেমাটোলজি বিভাগে কর্তব্যরত চার জনকে তাৎক্ষণিক হোম কোয়ারেন্টিনে নেয়া হয়েছে। এছাড়া বিভাগটি জীবাণুনাশক করার কার্যক্রম শুরু হয়েছে।

ড. মনিরুজ্জামানের পারিবারিক সূত্রে জানা গেছে, গত কয়েকদিন থেকে জ্বর ও বুকে ব্যথা অনুভব করছিলেন ড. মনিরুজ্জামান। অবস্থার অবনতি হলে তাকে হাসপাতালে নেয়া হয় এবং তিনি সেখানেই মারা যান। তার মৃত্যুর পর নমুনা সংগ্রহ করে পরীক্ষার পর হাসপাতাল থেকে জানান হয় তিনি করোনা রোগী ছিলেন।



 

Show all comments
  • মোঃ আশরাফ-উল আলম ৪ মে, ২০২০, ২:২০ পিএম says : 0
    ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ