Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

ঈশ্বরগঞ্জে অন্তঃস্বত্ত্বা নারী ও গার্মেন্টস শ্রমিক করোনায় আক্রান্ত

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ মে, ২০২০, ১১:০৪ এএম

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে এক অন্তঃস্বত্ত্বা নারী ও এক গার্মেন্টস শ্রমিকের নমুনা পরীক্ষায় করোনা পজেটিভ এসেছে। রোববার রাতে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নূরুল হুদা খান এ তথ্য নিশ্চিত করেন। এ নিয়ে উপজেলায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে ১১ জনে দাঁড়িয়েছে এর মধ্যে সুস্থ্য হয়ে ৫জন ইতোমধ্যে বাড়ি ফিরেছেন। নতুন শনাক্ত দু’জনের বাড়ি উপজেলার মাইজবাগ ইউনিয়নে দত্তগ্রামে। আক্রান্তদের হোম আইসোলেশনে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।
জানা যায়, নরসিংদী জেলা থেকে আসা উপজেলার মাইজবাগ ইউনিয়নের দত্তগ্রামের এক রিকশা চালকের ৬ মাসের অন্তঃস্বত্ত্বা স্ত্রীর (২৫) শুকনো কাশি থাকায় তার নমুনা সংগ্রহ করে স্বাস্থ্য বিভাগের করোনা টিম। একইদিনে গাজীপুর জেলার একটি এলাকা থেকে কারখানা ছুটি হয়ে যাওয়ায় এক পোশাক শ্রমিক (৩৫) বাড়ি চলে আসেন। খবর পেয়ে উপজেলা স্বাস্থ্য বিভাগের করোনা টিম ওই ব্যক্তি, তার স্ত্রী, মেয়ে ও শাশুড়ির নমুনা সংগ্রহ করে ময়মনসিংহ মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগে পাঠায়।
২৫ এপ্রিল নমুনা সংগ্রহ করা হলেও ৮ দিন পর রোববার রাতে ফলাফলে ২ জনের শরীরে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. নূরুল হুদা খান বলেন, নমুনা পাঠানোর ৮ দিনের মাথায় রিপোর্ট পেয়েছেন তারা। এতে দুজনের শরীরে করোনা পজেটিভ এসেছে। ওই অবস্থায় আক্রান্তদের হোম আইসোলেশনে রেখে চিকিৎসা দেওয়া হবে। ল্যাবের ধারণ ক্ষমতার চেয়ে নমুনা বেশি জমা পড়ায় ফলাফল পেতে বিলম্বিত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ