Inqilab Logo

ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরী

৯৮ তালেবান বন্দিকে মুক্তি দিল আফগানিস্তান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ মে, ২০২০, ১১:২১ এএম

কারাগারে করোনাভাইরাস বিস্তার ঠেকাতে বেশ কিছু পদক্ষেপ নিয়েছে আফগান সরকার। এরই অংশ হিসেবে ৯৮ তালেবান বন্দিকে মুক্তি দিল আফগানিস্তান।


গত শনিবার সন্ধ্যায় রাজধানী কাবুলের পুল-ই-চারখি কারাগার থেকে এসব বন্দিকে মুক্তি দেয়া হয় বলে জানিয়েছেন দেশটির জাতীয় নিরাপত্তা পরিষদের মুখপাত্র জাভেদ ফয়সাল। খবর আফগানিস্তান টাইমসের।

শনিবার এ বিষয়ে টুইট করে তিনি জানান, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে বয়স, স্বাস্থ্য ও সাজার মেয়াদের দিকটি বিবেচনা করে ৯৮ তালেবান বন্দিকে মুক্তি দেয়া হয়েছে।

কারা কর্তৃপক্ষ জানিয়েছে, করোনার প্রাদুর্ভাব এড়াতে সম্প্রতি কয়েকটি দেশে অনেক বন্দিকে মুক্তি দেয়া হয়েছে। কারাগারে একসঙ্গে অনেক লোক গাদাগাদি করে থাকায়, সেখানে সংক্রমণ বেড়ে যাওয়ার আশঙ্কা থেকেই বন্দিদের মুক্তি দেয়া হচ্ছে। একই পদক্ষেপ নিল আফগানিস্তান।

গত ১১ মার্চ আফগান সরকারের সঙ্গে তালেবানের শান্তিচুক্তি হয়। সেই সময় আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ গনি তালেবান বন্দিদের মুক্তি দেয়ার বিষয়ে এক ডিক্রিতে স্বাক্ষর করেন। এবার সেই চুক্তির আওতায় ৯৮ বন্দিকে মুক্তি দেয়া হলো।



 

Show all comments
  • أظهر ৪ মে, ২০২০, ১১:৪২ এএম says : 0
    এই দুশ্য সময়ে সকল তালেবান বন্ধিকে মুক্তি দেওয়া সময়ের দাবী
    Total Reply(0) Reply
  • أظهر ৪ মে, ২০২০, ১১:৪২ এএম says : 0
    এই দুশ্য সময়ে সকল তালেবান বন্ধিকে মুক্তি দেওয়া সময়ের দাবী
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন