Inqilab Logo

ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরী

আগস্ট পর্যন্ত বন্ধ আন্তর্জাতিক আরচ্যারি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৪ মে, ২০২০, ১২:২২ পিএম

প্রাণঘাতি করোনাভাইরাস বিশ্বব্যাপী মহামারি আকার ধারণ করায় আগামী ৩১ আগস্ট পর্যন্ত সব ধরনের আন্তর্জাতিক আরচ্যারি প্রতিযোগিতা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে ওয়ার্ল্ড আরচ্যারি ফেডারেশন। বিশ্ব আরচ্যারির অভিভাবক সংস্থা আশা করছে চলতি বছরই তারা প্রতিযোগিতায় ফিরতে পারবে, তবে সেপ্টেম্বরের আগে নয়। তাদের ঘোষণা, আন্তর্জাতিক প্রতিযোগিতা কোনোভাবেই সেপ্টেম্বরের আগে শুরু হবে না। তবে কোনো জাতীয় ফেডারেশন তাদের দেশের পরিস্থিতি বিবেচনা করে জুলাইয়ে কোনো টুর্নামেন্ট আয়োজন করতে পারবে। বিশ্বব্যাপী করোনাভাইরাস আতঙ্ক শুরু হওয়ার পর চলতি বছরের শুরুতেই স্থগিত হয় আইএসএসএফ ইন্টারন্যাশনাল সলিডারিটি ওয়ার্ল্ড র‌্যাঙ্কিং আরচ্যারি চ্যাম্পিয়নশিপের চতুর্থ আসর। যে আসরের খেলা গত ২৩ থেকে ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত টঙ্গিস্থ শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। অবশ্য এর দু’মাস আগে একই ভেন্যুতে ঠিকই অনুষ্ঠিত হয়েছে তীর ১১তম জাতীয় আরচ্যারি চ্যাম্পিয়নশিপের খেলা। সিটি গ্রুপের পৃষ্ঠপোষকতায় গত বছরের ১৭ ডিসেম্বর শুরু হয়ে তিনদিন ব্যাপী জাতীয় চ্যাম্পিয়নশিপ শেষ হয় ১৯ ডিসেম্বর।

আন্তর্জাতিক আরচ্যারি আগস্ট পর্যন্ত বন্ধ থাকা প্রসঙ্গে বাংলাদেশ আরচ্যারি ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দীন আহমেদ চপল বলেন, ‘ওয়ার্ল্ড আরচারি নির্বাহী কমিটি এই সিদ্ধান্ত নিয়ে আমাদের জানিয়ে দিয়েছে। কোনোভাবেই ৩১ আগস্টের পর ছাড়া আন্তর্জাতিক প্রতিযোগিতা আয়োজনের চিন্তা করছে না তারা। আর প্রত্যেক জাতীয় ফেডারেশনকে বলা হয়েছে, নিজ নিজ দেশের করোনা দুর্যোগ কেটে গেলে, পরিস্থিতি খেলার উপযুক্ত হলে জুলাইয়ে জাতীয় চ্যাম্পিয়নশিসহ অন্যান্য ঘরোয়া আসর আয়োজন করা যাবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন