Inqilab Logo

ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ১২ রবিউস সানি ১৪৪২ হিজরী

করোনা পরিস্থিতি পর্যবেক্ষণে বিএনপির সেল গঠন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ মে, ২০২০, ১:৫৩ পিএম

করোনাভাইরাসের কারণে সৃষ্ট বিশেষ পরিস্থিতিতে ‘জাতীয় করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ সেল’ গঠন করেছে বিএনপি। দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনকে উপদেষ্টা ও ইকবাল হাসান মাহমুদ টুকুকে এ কমিটির আহ্বায়ক করা হয়েছে।

রোববার (৩ মে) রাতে গুলশানের কার্যালয়ের স্থায়ী কমিটির একটি বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। বিশেষ এই সেল পরবর্তীতে বিভাগীয় কমিটি গঠন করবে বলে জানান রিজভী।

পর্যবেক্ষণ সেলের আহ্বায়ক ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, ‘আমরা এই সেল গঠন করেছি করোনা পরিস্থিতিতে বাংলাদেশের অবস্থা ও সারাদেশে কী অবস্থা তা জানাতে। আমাদের দেশে করোনা পরিস্থিতি দিন-দিন খারাপ অবস্থার দিকে যাচ্ছে। কিন্তু সরকার আইনি বাধ্য-বাধকতা তৈরি করতে পারেনি। ত্রাণ তৎপরতা যেভাবে চলছে, সাধারণ মানুষ বঞ্চিত হচ্ছেন। আমরা সারাদেশ থেকে আমাদের দায়িত্বশীল নেতাকর্মীদের মাধ্যমে তথ্য সংগ্রহ করে দেশবাসীর সামনে তুলে ধরবো। আমাদের কাজ শুরু হয়েছে।’


সেলের বাকি সদস্যরা হলেন, ডা. এ জেড এম জাহিদ হোসেন, ভাইস চেয়ারম্যান, ডা. ফরহাদ হালিম ডোনার, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, ডা. হারুন অর রশীদ, ডা. আব্দুস সালাম, ডা. রফিকুল ইসলাম, সাইফুল আলম নীরব, সুলতান সালাহ উদ্দিন টুকু, শফিউল বারী বাবু, আব্দুল কাদির ভুইয়া জুয়েল, ফজলুর রহমান খোকন ও ইকবাল হোসেন শ্যামল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ