Inqilab Logo

ঢাকা, রোববার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৭ শাওয়াল ১৪৪১ হিজরী

মির্জাপুরে অতিরিক্ত দামে নিত্যপণ্য বিক্রির অপরাধে ১৫ হাজার টাকা জরিমানা

ভ্রাম্যমান আদালত

মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ মে, ২০২০, ২:৪৮ পিএম

টাঙ্গাইলের মির্জাপুরে আদাসহ নিত্যপণ্য বেশি দামে বিক্রির অপরাধে তিন কাঁচামাল দোকানীসহ ৮ ব্যবসায়ীকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালতের বিচারক। সোমবার সকালে ভ্রাম্যমান আদালতের বিচারক উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জুবায়ের হোসেন কাঁচা বাজার পরিদর্শনে গিয়ে এ জরিমানা আদায় করেন।
জানা গেছে, টাঙ্গাইল সদরের কাঁচা মালের গোদামে দেশি আদা ১৭০-১৮০ টাকা ও বিদেশি আদা ১৬০-১৭০ টাকা কেজি দরে বিক্রি হলেও মির্জাপুর বাজারে তা ৩০০-৩৫০ টাকা কেজি দরে বিক্রি করছেন দোকানীরা। সকালে বাজার মনিটরিং করে অতিরিক্ত দামে আদা বিক্রির অপরাধে বাজারের তিন দোকানীকে জরিমানা করেন বিচারক। এছাড়া সরকারি আদেশ অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখায় আরও ৫ দোকানীর কাছ থেকে জরিমানা আদায় করা হয়।
মির্জাপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ভ্রাম্যমান আদালতের বিচারক মো. জুবায়ের হোসেন বলেন নিয়মিত বাজার মনিটরিংয়ের আওতায় নিত্যপণ্য বেশি দামে বিক্রি ও সরকারি আদেশ অমান্য করে দোকান খোলা রাখায় ৮ দোকানীর কাছ থেকে ১৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে বলে তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ