Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাড়ি ভাড়া ভর্তুকি দিয়ে মওকুফের দাবীতে রোড মার্চ ও প্রধানমন্ত্রী বরাবর এনডিবির স্মারকলিপি প্রদান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ মে, ২০২০, ৩:৪৭ পিএম

সরকারিভাবে বাড়ি ভাড়া ভর্তুকি দিয়ে মওকুফের দাবীতে এনডিবির রোড মার্চ ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান কর্মসূচী আজ ৪ মে সকাল ১০ টায় জাতীয় প্রেসক্লাব থেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ে গিয়ে শেষ হয়।
স্মারকলিপিটি গ্রহণ করেন মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের পক্ষে আবদুল হামিদ। এসময় উপস্থিত সাংবাদিক, প্রশাসনিক কর্মকর্তা ও দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে এনডিবি চেয়ারম্যান মোমিন মেহেদী বলেন, নতুন প্রজন্ম মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আস্থাশীল। আর তাই কোন আন্দোলন-সংগ্রাম নয়; আন্তরিকতার মধ্য দিয়ে-সামাজিক দূরত্ব বজায় রেখে রোড মার্চ করেছে ছাত্র-যুব-জনতার রাজনৈতিক মেলবন্ধন নতুনধারা বাংলাদেশ এনডিবি। তিনি বলেন, বাংলাদেশের স্থপতি-জাতির পিতা-বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এই স্মারকলিপি পৌছলে তিনি নিরন্ন মানুষের পেটে ভাত দেয়ার পাশাপাশি সরকারিভাবে ভর্তুকি দিয়ে বাড়ি ভাড়া সমস্যায় জর্জরিত কোটি মানুষের সমাধানে কার্যত পদক্ষেপ নেবেন বলে আমরা বিশ্বাস করি। কেননা, আমরা স্মারকলিপিতে উল্লেখ করেছি যে, জাতির এই ক্রান্তিকালে সারাবিশ্বের মত দেশও যখন স্থবির, তখন সহজ পন্থা হলো বাড়িওয়াদের ইউটিলিটি বিল মওকুফ করে বাড়িওয়ালাদেরকে ভাড়া মওকুফের প্রজ্ঞাপন জারি করা।
এর আগে প্রেস ক্লাবের সামনে রোডমার্চ পূর্ব সভায় বক্তব্য রাখেন সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, সাংবাদিক সাইফুল ফারুকী, আবু তাহের বাপ্পা, নাট্যকার ও অভিনেতা রাসেল মিয়া, মো. শরীফ, জাতীয় আদিবাসীধারার সদস্য মিল্টন মারাক, মো. ইউসুফ, এমডি রুবেল, আফসার আহমেদ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ